রাজনীতি

শান্তি সমাবেশের মাধ্যমে অশান্তি করছে আ’লীগ-

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২৩ , ৪:১৮:৪০

শেয়ার করুন

আওয়ামী লীগ কোনও রাজনৈতিক সংস্কৃতির ধার ধারে না উল্লেখ করে নজরুল ইসলাম বলেন, বিএনপি যেদিনই কর্মসূচি দেয়, সেদিনই পাল্টা কর্মসূচি দেয় আওয়ামী লীগ। শান্তি সমাবেশের মাধ্যমে অশান্তি সৃষ্টি করছে তারা। প্রতিটি সমাবেশ থেকে বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। পরে হামলায় আহতদের বিরুদ্ধেই মামলা দেয়া হয়। এসব আওয়ামী লীগের দেউলিয়াত্বের প্রমাণ।

সোমবার (১৭ এপ্রিল) সন্ধ্যায় শিশুকল্যাণ মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগকে গণবিরোধী সরকার বলে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জনগণ তাদেরকে ক্ষমতায় দেখতে চায় না। মানুষ আজ পরিবর্তন চায়। তারা রাস্তায় নেমে এসেছে। জনগণ অবৈধ এই সরকারকে সরাতে শপথ গ্রহণ করেনি।

আওয়ামী লীগ সব সময় উন্নয়নের কথা বলে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, তাদের উন্নয়ওন হচ্ছে গুটিকয়েক মানুষের উন্নয়ন। করোনার সময়ে দেশে ১২ হাজার নতুন কর্মসংস্থান তৈরি হয়েছে। এদের উন্নয়ন করছে সরকার। আর সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে দরিদ্রসীমার নিচে নেমেছে সাড়ে তিন কোটি মানুষ। সরকার এই সাড়ে তিন কোটি মানুষের নয়। এই মানুষেরা সরকার পরিবর্তন চায়।

অবিলম্বে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সরকারকে পদত্যাগের আেহ্বান জানিয়ে নজরুল ইসলাম বলেন, এই সরকারের আমলে যে সুষ্ঠু নির্বাচন হবে না, তা ইতোমধ্যে প্রমাণ হয়ে গেছে। সর্বশেষ ব্রাহ্মণবাড়িয়া ও যশোরে ১০ ভাগ মানুষও ভোট দিতে চায়নি। তারা এক মাগুরা নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়েছিল। কিন্তু এখন মাগুরার মতো অসংখ্য নির্বাচন হচ্ছে। তবু তারা বলছে, দলীয় সরকারের অধীনেই নির্বাচন হবে।
লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও মহাসচিব ফারুক রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব প্রমুখ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content