রাজনীতি

‘গাসিক’ নির্বাচনের মনোনয়ন জমা দিলেন স্বতন্ত্রপ্রার্থী রনি সরকার

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২৩ , ১২:০৭:৪২

শেয়ার করুন

বৃহষ্পতিবার (২৭ এপ্রিল) গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলামের কাছে মনোনয়নপত্র জমা দেন স্বতন্ত্র প্রার্থী শাহ নূর ইসলাম রনি।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয়ভাবে কোনো প্রার্থী দেয়নি দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি। তবে গাজীপুর সিটি কর্পোরেশনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক যুব বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম সরকারের ছেলে শাহ নূর ইসলাম রনি। নুরুল ইসলাম সরকার আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি। রনির চাচা হাসান উদ্দিন সরকার গাজীপুর মহানগর বিএনপির সভাপতি।

রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, “আমি বিএনপি পরিবারের সন্তান। আমার চাচা, বাবা সবাই বিএনপি করেন। আমি ইতোমধ্যে অনেক উঠান বৈঠক করেছি। তৃণমূল নেতাকর্মীদের সমর্থন পেয়েছি। যার কারণে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করব।”

তিনি আরও বলেন, “আমার চাচা হাসান উদ্দিন সরকার এই গাজীপুরের রূপকার। আমার বাবা বিএনপি করার কারণে প্রতিহিংসার শিকার হয়ে ১৮ বছর ধরে কারাগারে বন্দি।আমার বাবা নির্দোশ।আমি আমার বাবা-চাচার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পরিবারের সদস্যদের ও সাধারণ মানুষের মতামত নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। দলীয়ভাবে নির্বাচনে না এলেও আমার সঙ্গে বিএনপির সমর্থন রয়েছে।”

রনি সরকার আরও বলেন, “আমি যেহেতু বিএনপি পরিবারের সন্তান, এজন্য বুঝে শুনে সিদ্ধান্ত নিয়েছি। আমি বিশ্বাস করি আমার সঙ্গে সবাই থাকবে। আমার মূল প্রতিদ্বন্দ্বীতা হবে নৌকার প্রার্থী আজমত উল্লাহ খানের সঙ্গে।”

তফসিল অনুযায়ী আগামী ৩০ এপ্রিল গাজীপুর সিটি নির্বাচনের মনোনয়নপত্র বাছাই, ৮ মে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আগামী ২৫ মে ইভিএমের মাধ্যমে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গাজীপুর সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, ৫৭ টি সাধারণ ওয়ার্ড এবং ১৯ টি সংরক্ষিত ওয়ার্ডে ভোটগ্রহণের জন্য ৪৭৮টি কেন্দ্রে ৩,৪৯১টি স্থায়ী এবং ৪৮৬টি অস্থায়ী ভোটকক্ষ থাকবে। এ নির্বাচনে ৪৭৮ জন প্রিসাইডিং অফিসার, ৩,৪৯১ জন সহকারী প্রিসাইডিং অফিসার, ৬,৯৮২ জন পোলিং অফিসার নিয়োজিত থাকবেন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content