রাজনীতি

বিএনপি আন্দোলনের নামে শিখেছে হত্যা-খুন-ষড়যন্ত্র: শিক্ষামন্ত্রী

  প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২৩ , ১১:১৫:৪৪

শেয়ার করুন

বিএনপি আন্দোলনের নামে হত্যা, খুন ও ষড়যন্ত্র শিখেছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের পকেট থেকে ক্যান্টনমেন্টের ভেতর জন্ম নেওয়া একটি দল বিএনপি। সে দলটি আন্দোলনের কথা বলে প্রায়ই। কিন্তু তারাতো শিখেছে হত্যা, খুন ও ষড়যন্ত্র। এটাই হচ্ছে তাদের পদ্ধতি।

রোববার (২৩ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের নতুনবাজার কদমতলায় তার নিজস্ব বাসবভনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

দীপুর মনি বলেন, আন্দোলন করে কেবল গণমানুষের দল, আওয়ামী লীগ বা আমাদের সমমনা দল অথবা সেসব দল আন্দোলনের মধ্য দিয়ে জন্ম হয়েছে। এসব দল জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে।

শিক্ষামন্ত্রী বলেন, আওয়ামী লীগ আন্দোলন করেছে, আন্দোলনের ফসল হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বে ভাষার অধিকার, স্বাধীনতা ও গণতন্ত্র পেয়েছি এবং উন্নয়ন পাচ্ছি। আর বিএনপি ও তাদের দোসর জামায়াত যখন আন্দোলনের কথা বলে তখন জনগণ কিছুটা হলেও শঙ্কিতবোধ করে। কারণ তাদের পদ্ধতি হচ্ছে অগ্নিসন্ত্রাস, দেশের সম্পদ ধ্বংস করা, মানুষের জান-মালের ওপর হামলা করা। আমরা জানি- বাংলাদেশের মানুষ এই সন্ত্রাস ও জঙ্গিবাদ চায় না। দেশকে অস্থিতিশীল করার যত অপচেষ্টা তার কোনোটাই মানুষ চায় না।

দীপু মনি বলেন, দেশের মানুষ বিশ্বাস করে শেখ হাসিনের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে, সত্যিকারের সোনার বাংলা হবে এবং স্মার্ট বাংলাদেশ হবে।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান, পুরান বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল ও জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজিসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content