রাজনীতি

বিদেশে ধরনা দিতে প্রধানমন্ত্রীর বিদেশ সফর: আমির খসরু

  প্রতিনিধি ২৭ এপ্রিল ২০২৩ , ২:২৪:০১

শেয়ার করুন

আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার শেষ চেষ্টা হিসেবে এখন দেশে দেশে ধরনা দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, বাংলাদেশের মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়ে যত দেশে দেশে ঘুরে বেড়ান, যত ধরনা দেন, কোনো লাভ হবে না।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে শেরে বাংলা এ. কে. এম. ফজলুল হকের ৬১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে শেরে বাংলা জাতীয় যুব ফাউন্ডেশন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে আমীর খসরু বলেন, ক্ষমতাসীন সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। রাজনৈতিকভাবে পরাজিত হয়ে গেছে। তাই ক্ষমতার লোভে তারা এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। জনগণকে নিয়ে যে রাজনীতি হতে পারে সেটা তারা বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন আমীর খসরু মাহমুদ।

তিনি আরও বলেন, ভাষা আন্দোলনে, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে, স্বৈরাচার সরকারকে বিদায় করার সময়ও বাংলাদেশের মানুষ জয়ী হয়েছে। কারন দেশের মানুষ যখন সিদ্ধান্ত নেয়, রাজনৈতিকভাবে অবস্থান নেয়, তাদের বিরুদ্ধে কোনো শক্তি লড়ে জিততে পারে না বলে মনে করেন শীর্ষস্থানীয় এ বিএনপি নেতা।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বিদেশি স্যাংশন নয়, দেশের মানুষই স্যাংশন দেবে। দেশের মানুষ সরকারের বিভিন্ন কাজ নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। ভোট চুরির সাথে কারা জড়িত ছিল, আগামী দিনে কারা কারা জড়িত হতে যাচ্ছে, বাংলাদেশের মানুষ নিবিড়ভাবে দেখছে।

এদিকে, শেরে বাংলা একে ফজলুল হকের ৬১তম মৃত্যুবার্ষিকী তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে। এসময় আসন্ন পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থীদের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, সময় এলে বিদ্রোহীদের নিয়ে সঠিক সিদ্ধান্ত নিবে দল। এবার ‘শান্তিপূর্ণভাবে’ রাষ্ট্রপতি পরিবর্তন হয়েছে জানিয়ে অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নতুন রাষ্ট্রপতি তার কাজের মাধ্যমেই তার যোগ্যতার প্রমাণ করবেন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content