জাতীয়

লাইফ সাপোর্টে ডা. জাফরুল্লাহ চৌধুরী

  প্রতিনিধি ১০ এপ্রিল ২০২৩ , ১১:০৪:৪০

শেয়ার করুন

 

গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। সোমবার (১০ এপ্রিল) তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে জানা গেছে।

এর আগে রোববার (৯ এপ্রিল) তার উন্নত চিকিৎসার জন্য উচ্চ পর্যায়ের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

জাফরুল্লাহ চৌধুরীকে লাইফ সাপোর্টে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী ও নারী নেত্রী শিরীন হক।

গত কয়েকদিন ধরে গুরুতর অসুস্থ হয়ে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন নানা রোগে আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ক্রিটিক্যাল। কোনো উন্নতি নেই। তাই সমন্বিত চিকিৎসা দেওয়ার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

রোববার মেডিকেল বোর্ডের প্রধান সমন্বয়কারী অধ্যাপক বিগ্রেডিয়ার জেনারেল ডা. মামুন মোস্তাফী (অব.) বলেছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা গত তিন দিনে তেমন কোনো উন্নতি না হওয়ায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা বিশেষজ্ঞদের নিয়ে মেডিকেল বোর্ডের মিটিং করা হয়। সেখানে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট চিকিৎসা বিশেষজ্ঞদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠিত হয়। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থাপনা দিচ্ছেন।

এদিকে, বেলা ২টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফী জানিয়েছেন, সোমবার সকাল সাড়ে ১০টায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। তিনি এখন গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন। তার শারীরিক উন্নতির জন্য চিকিৎসা সেবা চলছে। গণস্বাস্থ্য পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content