রাজনীতি

সরকার পরিবর্তনের এখতিয়ার জনগণের-তথ্যমন্ত্রী

  প্রতিনিধি ২৪ এপ্রিল ২০২৩ , ১০:২৮:৩৮

শেয়ার করুন

সরকার পরিবর্তনের এখতিয়ার জনগণের, কোনো দেশের নাম উল্লেখ না করে সম্প্রচারমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে অনেক নেতা ও দল বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে। এটি একটি দেশবিরোধী কাজ।

সোমবার (২৪ এপ্রিল) সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে ঈদপরবর্তী শুভেচ্ছা বিনিময়ের সময় বিএনপি নেতাদের প্রতি ইঙ্গিত করে তিনি এমন মন্তব্য করেন।

দেশের কোনো বিষয় নিয়ে বিদেশিদের কাছে ধর্ণা দেওয়া দেশবিরোধী কাজ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, নির্বাচন নিয়ে কোনো সমস্যা থাকলে সেটি দেশের অভ্যন্তরীণ সমস্যা। এটা নিজেদের সমাধান করতে হবে। কোনো কথা থাকলে সরকারের সঙ্গে বলতে হবে।

আগামী জাতীয় নির্বাচন নিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচন করবে কমিশন। সরকার সেটাতে সহায়তা করবে। এ সরকারের আমলে ভোট সুষ্ঠু হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) কিন্তু সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। তার প্রমাণ আমরা গাইবান্ধা উপনির্বাচনে দেখেছি।

এবারের ঈদযাত্রা স্বস্তির ছিল জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, এবার মানুষের ঈদযাত্রা স্বস্তির ছিল। আনন্দ নিয়ে স্বজনের সঙ্গে ঈদ করতে পেরেছে।
রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদের বিদায় ও মো সাহাবুদ্দিনের শপথ নিয়ে মন্ত্রী বলেন, ‘দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন শপথ নিয়েছেন। ২১তম রাষ্ট্রপতি বিদায় নিয়েছেন। বাংলাদেশে এই প্রথম ১০ বছর দায়িত্ব পালন শেষে রাষ্ট্রপতি বিদায় নিয়েছেন। গণতন্ত্রের অগ্রযাত্রা এ সরকারের হাত ধরে এগিয়ে যাচ্ছে বলে এটা সম্ভব হয়েছে। বর্ণাঢ্যভাবে তাকে বিদায় দেয়া হয়েছে। এটা ইতিহাস।’

আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, নতুন রাষ্ট্রপতি রাজনৈতিক ও পেশাগত ব্যক্তি হিসেবে সফল। রাষ্ট্রপতি রাষ্ট্রের অভিভাবক। তিনি তার ওপর অর্পিত দায়িত্ব বিচক্ষণতার সঙ্গে পালন করবেন বলে আশা করছি।


শেয়ার করুন