নির্বাচন

(ইভিএম) সম্পর্কে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে জিএমপির পুলিশ কমিশনারের অংশগ্রহন

  প্রতিনিধি ১৪ মে ২০২৩ , ১১:২২:৩৭

শেয়ার করুন

নির্বাচনী কর্মকর্তাদের ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) সম্পর্কে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে জিএমপির পুলিশ কমিশনার মহোদয়ের অংশগ্রহণ

অদ্য ১৪/০৫/২০২৩ খ্রিস্টাব্দ তারিখে আগামী ২৫শে মে অনুষ্ঠিতব্য গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার এবং পোলিং অফিসারগণের ইভিএম সম্পর্কে সম্যক ধারণা দেয়ার লক্ষ্যে রিটার্নিং অফিসার কার্যালয় কর্তৃক আয়োজিত একটি প্রশিক্ষণ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষণ প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোল্যা নজরুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম (বার), পুলিশ কমিশনার, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ মহোদয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব ফরিদুল ইসলাম, রিটার্নিং অফিসার,গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ।

ইভিএম মেশিন এ ভোট দেয়ার পদ্ধতি

পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে নির্বাচন পরিচালনায় ইভিএম মেশিনের গুরুত্বের কথা তুলে ধরেন। তিনি বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে একসাথে কাজ করতে হবে। জনসাধারণ যেনো নিরাপদে এবং সুন্দরভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারে এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ সচেষ্ট থাকবে। তিনি নির্বাচন পরিচালনাকারী সকল কর্মকর্তাদের পেশাদারিত্বের সাথে কাজ করার আহবান জানান। আগামী ২৫ তারিখে অনুষ্ঠিতব্য নির্বাচনে জনসাধারণ স্বতঃস্ফূর্তভাবে তাদের প্রতিনিধি বেছে নিবে এই আশা ব্যক্ত করেন জিএপির কমিশনার মহোদয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার এবং জিএমপির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


শেয়ার করুন