নির্বাচন

‘গাসিক’নৌকা ছাড়া কেন্দ্রে আসতে বারণ করা আজিজুরের প্রার্থিতা বাতিল

  প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ১:২৯:০১

শেয়ার করুন

নৌকা ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে বারণ করা গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৪০ নম্বর ওয়ার্ডের লাটিম প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. আজিজুর রহমানের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। বুধবার শুনানি শেষে এই সিদ্ধান্তের কথা জানান ইসি সচিব মো. জাহাঙ্গীর আলম।

ইসি সচিব বলেন, তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং প্রার্থী তা স্বীকার করার পরিপ্রেক্ষিতে লাটিম প্রতীকের কাউন্সিলর প্রার্থীর প্রার্থিতা বাতিল ঘোষণা করেছে। আজিজুর রহমান গত সোমবার সন্ধ্যায় গাজীপুরের পুবাইল এলাকার কলের বাজার এলাকায় মিছিল ও জনসভা করেন। এ জনসভায় তিনি ‘নৌকার প্রার্থী ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে দেয়া হবে না’ বলে ত্রাস সৃষ্টি ও ভীতি প্রদর্শনমূলক বক্তব্য দেন, যা বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে। বিষয়টি নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর হলে ইসির নির্দেশে রিটার্নিং কর্মকর্তা এ ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিল করেন। তদন্ত প্রতিবেদনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্রমাণিত হওয়ার পর কাউন্সিলর প্রার্থী আজিজুরকে তলব করে ইসি।

জাহাংগীর আলম জানান, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের উপস্থিতিতে চার নির্বাচন কমিশনারের সামনে ব্যাখ্যা দেয়ার পর প্রার্থী ক্ষমা প্রার্থনা করলেও তা গৃহীত হয়নি। পরে কমিশন ‘সুষ্ঠু নির্বাচনের স্বার্থে’ এ প্রার্থীর প্রার্থিতা বাতিল ঘোষণা করেছে। এর ফলে আজিজুর আর বৃহস্পতিবারের ভোটে থাকছেন না। ইভিএমের ভোটের ব্যালটে তার প্রতীকও থাকবে না। এখন ওই ওয়ার্ডে অন্য যে দুই প্রার্থী রয়েছেন, তাদের মধ্যে ভোটাভুটি হবে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content