সারাদেশ

নরসিংদী লালন আখড়ায় হামলা আহত ৩

  প্রতিনিধি ৮ মে ২০২৩ , ১০:২৫:১৬

শেয়ার করুন

সোমবার (৭ মে) বিকেলে নরসিংদীর পাটুলি ইউনিয়নের ভাবলা গ্রামে জাহাঙ্গীরের আখড়া ধামেসন্ত্রাসীদের হামলায় তিন বাউল শিল্পী আহত হয়েছে।আহতরা হলেন, শেররপুরের মিন্টু বাউল (৩০), খুলনার রিয়াদ ভূঁইয়া (৩২), কিশোরগঞ্জের খোকন বাউল (৪০)। এ সময় বাদ্যযন্ত্র ভাঙচুর, লুটপাট করা হয়েছে।

সন্ত্রাসীদের বাঁধা দিলে তারা দেশীয় অস্ত্রসহ লালন শিল্পীদের উপর হামলা চালায় এমন ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় উঠে।

আখড়ার দায়িত্বে থাকা জাহাঙ্গীর আলম ভূইয়া বলেন, এখানে দেশের দূর-দূরান্ত থেকে অনেক বাউল প্রেমী এবং সংগীত প্রেমী মানুষ এসে গান বাজনা করে। রোববার দুপুরে স্থানীয় সন্ত্রাসী শাহিনসহ ৫ থেকে ৬ জন লালন সংগীতের আখড়ায় প্রবেশ করে। তারা দেশীয় অস্ত্রসহ প্রথমে শিল্পীদের বাদ্যযন্ত্র ভাঙচুর করে। তাদের বাধা দিতে গেলে শিল্পীদের উপর হামলা চালায়। এ সময় ৩ জন লালন শিল্পী আহত হয়। পরে তারা বিভিন্ন মূল্যবান বাদ্যযন্ত্র নিয়ে যায়। লালন সংগীত ধ্বংস করার উদ্দেশ্যে এই হামলা চালায় বলে দাবি করছেন কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা লালন শিল্পীরা।

কুষ্টিয়া থেকে লালন আখড়া ধামে খেকে আসা আলম নামে এক বাউল বলেন, ‘হঠাৎ করেই কয়েকজন লোক এসে আমাদের সব বাউলদের নোংরা ভাষায় গালাগালি করে। গান বাজনা বন্ধ করতে বলে। এক পর্যায়ে লাঠিসোঁটা নিয়ে এলোপাথাড়ি মারতে থাকে। আমরা কয়েকজন বাউল এতে আহত হয়েছি। আমাদের দোষটা কোথায়? গান গাওয়া কি অপরাধ।’

এ ঘটনায় বেলাব থানার ওসি তানভীর আহমেদ বলেন, ‘ঘটনার খরব পেয়ে সকালে আখড়া ধামে পুলিশ পাঠানো হয়েছে। দুপুরে আমি নিজে জায়গা পরিদর্শন করেছি, আমরা বিষয়টি তদন্ত করছি।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content