রাজনীতি

সন্ত্রাস আর দুর্নীতি ছাড়া আ’লীগ থাকতে পারে না-মির্জা ফখরুল

  প্রতিনিধি ৪ মে ২০২৩ , ১২:০৪:৪৩

শেয়ার করুন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি সরকারের সঙ্গে আলোচনা করতে চায়নি। কারণ, পূর্ব অভিজ্ঞতার পরিপ্রেক্ষিতে তাদের সঙ্গে আলোচনায় বসার যুক্তি থাকতে পারে না। তিনি বলেন, জনগণ আন্দোলনের মধ্য দিয়ে রাজপথে ফয়সালা করে নেবে।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অলি আহমদের সঙ্গে আজ বুধবার দুপুরে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল এসব কথা বলেন। ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির সঙ্গে আলোচনা প্রশ্নে যে বক্তব্য দিয়েছেন, সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে মির্জা ফখরুল দাবি করেন, আওয়ামী লীগই অগ্নিসন্ত্রাসের ধারক-বাহক। তারাই অগ্নিসন্ত্রাস শুরু করেছে, তারা নিজেরা করে উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপায়। সন্ত্রাস আর দুর্নীতি—এই দুইটি ছেড়ে তারা থাকতে পারে না। তিনি অভিযোগ করেন, তারা (আওয়ামী লীগ) পুরোপুরিভাবে মিথ্যা কথা বলে, জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করে।

প্রধানমন্ত্রীর চলমান বিদেশ সফরের অর্জন শূন্য দাবি করে মির্জা ফখরুল বলেন, আইএমএফ বিবৃতি দিয়ে বলেছে, তারা শুধু প্রধানমন্ত্রীর বৈঠকের কথা বলেছে। আর বিশ্বব্যাংকের ঋণ পূর্বনির্ধারিত। আগেই কথা হয়েছে যে তারা এই ঋণ দেবে। সুতরাং প্রধানমন্ত্রীর এ সফরে অর্জন শূন্য।

বৈঠকের পর এলডিপির চেয়ারম্যান অলি আহমদ বলেন, তাঁদের চলমান আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। এ আন্দোলন দেশের ১৮ কোটি মানুষের মুক্তির জন্য। এ দেশের জনগণের মুক্তি যত দিন না হয়, সংগ্রাম অব্যাহত থাকবে।


শেয়ার করুন