রাজনীতি

সরকার ফ্যাসীবাদী ও বাকশালী মানসিকতার পরিচয় বহন করে-জামায়াত

  প্রতিনিধি ৯ মে ২০২৩ , ১১:২৩:৫৬

শেয়ার করুন

জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনের বিরুদ্ধে নতুন করে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিতভাবে মামলা দিয়ে এবং রিমান্ডে নিয়ে অরাজনীতিসূলত আচরণ ও সীমালঙ্ঘন করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

বিবৃতিতে জামায়াত নেতারা বলেন, মুহাম্মদ সেলিম উদ্দিন একজন পরিচ্ছন্ন ও সজ্জন রাজনীতিক। তিনি ঢাকা নগরীর বিভিন্ন সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি সুখে-দুঃখে নগরবাসীর সাথেই সম্পৃক্ত থাকতে সবসময়ই প্রতিশ্রুতিবদ্ধ। সর্বোপরি তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সম্মানিত আমীর।

গত ৭ই এপ্রিল রাজধানীর বসুন্ধরায় ‘মাহে রমাদানের তাৎপর্য ও যাকাত’ শীর্ষক এক আলোচনা সভা থেকে গ্রেফতার করা হয় এবং তাকে দু’টি মামলায় দু’দফায় ৮ দিন রিমান্ড দেয়া হয়। এখন আবারো তাকে শাহবাগ ও খিলক্ষেত থানার দু’টি পুরনো মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে, খিলক্ষেত থানার মামলায় ৪ দিনের রিমান্ড দেয়া হয়েছে। যা সুশাসন ও মানবাধিকারের চরম লঙ্ঘন বরং সরকারের ফ্যাসীবাদী ও বাকশালী মানসিকতার পরিচয় বহন করে। তারা মহানগরী আমীরের বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার এবং রিমান্ড বাতিল করে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় সরকারের জন্য অবমাননাকর পরিস্থিতি অপেক্ষা করছে।

তারা বলেন, মুহাম্মদ সেলিম উদ্দিন দেশের শীর্ষ রাজনীতিক এবং রাজধানী ঢাকার উন্নয়নের অন্যতম পরিকল্পক।

কিন্তু সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তার সাথে সম্মানজনক ও মর্যাদাপূর্ণ আচরণ করছে না। তাকে যেভাবে আদালতে উপস্থাপন করা হয়েছে তা তার রাজনৈতিক পরিচয়, পদ ও সামাজিক মর্যাদার সাথে মোটেই সঙ্গতিপূর্ণ নয়। মূলত, সরকার বিরোধী দল সহ জাতীয় নেতাদের চরিত্র হনন ও জনগণের কাছে হেয় প্রতিপন্ন করে তাদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করতে চায়। কিন্তু জনগণ তাদের সে স্বপ্নবিলাস কখনোই সফল হতে দেবে না বরং যেকোন মূল্যে তাদের সকল ষড়যন্ত্র রুখে দেবে। মহানগরী নেতৃদ্বয় সরকারের জুলুম-নির্যাতন মোকাবেলায় সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content