রাজনীতি

সায়েন্সল্যাবে সংঘর্ষ বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের ৩ মামলা

  প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ৯:৫৬:৪৪

শেয়ার করুন

রাজধানীর ধানমন্ডির সাইন্সল্যাবে পদযাত্রা কর্মসূচিকে ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ধানমন্ডি ও নিউমার্কেট থানায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। এই তিন মামলায় বিএনপির ৪০০-৫০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। আজ দুপুরে মামলার বিষয়টি জানান ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া।

তিনি বলেন, মঙ্গলবার (২৩ মে) বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেছে। একটি পুলিশের ওপর হামলা ও আরেকটি নাশকতার মামলা। দুই মামলায় বিএনপির ৫২ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত হিসেবে আরও অনেককে আসামি করা হয়েছে।

ওসি বলেন, দুই মামলায় এখন পর্যন্ত ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তারদের তিন দিনের রিমান্ড চেয়ে আজ বুধবার (২৪ মে) দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অন্য মামলায় পরবর্তী সময়ে রিমান্ড চাওয়া হবে।

এদিকে নিউ মার্কেট থানার ওসি শফিকুল গণি সাবু জানান, পুলিশের উপর হামলার অভিযোগ এনে এসআই সবুজ মিয়া বাদী হয়ে একটি মামলা করেছেন। এ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৪৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও চারশ থেকে পাঁচশ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

এ সম্পর্কে আরও জানুন-

ঢাকায় বিএনপি’র পদযাত্রায় বাধা, সংঘর্ষ


শেয়ার করুন

আরও খবর

Sponsered content