নির্বাচন

সিলেট সিটি নির্বাচনে জাপা নেতা আ.লীগের প্রার্থীর পক্ষে ভোট চাইলেন

  প্রতিনিধি ১৪ মে ২০২৩ , ১১:৩৬:২০

শেয়ার করুন

সিলেটে ১৮ নং ওয়ার্ডে এক মতবিনিময় সভায় আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে আয়োজিত এক মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত হয়ে নৌকার পক্ষে ভোট চান সিলেট-২ আসনের সাবেক এই সংসদ সদস্য।

আহমেদ জোলকারনাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি বলেন, “দল মত নির্বিশেষে নৌকার বিজয় সুনিশ্চিত করে সিলেটের উন্নয়ন কার্যক্রমকে এগিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামানকে বিজয়ী করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।”

তিনি বলেন, “আনোয়ারুজ্জামান একজন ভালো মনের মানুষ। দীর্ঘদিন থেকে আমি চিনি। তিনি নগরবাসীর উন্নয়নে কাজ করতে বদ্ধপরিকর। আগামী ২১ জুন নৌকা মার্কায় ভোট দিয়ে নৌকাকে বিজয়ী করার আহ্বান জানাই।”

এ প্রসঙ্গে শনিবার দুপুরে ইয়াহ্ইয়া চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এটি কোনো দলীয় প্রোগ্রাম ছিলে না। এলাকাবাসী এটি আয়োজন করেছিলে। সেখানে বিভিন্ন দলের লোকজন ছিলেন। এলাকার একজন বাসিন্দা হিসেবেই আমি সেখানে গিয়েছি। তবে কারও পক্ষে ভোট চাইনি।”

২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে সিলেট-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন ইয়াহ্ইয়া চৌধুরী।

তবে ২০১৮ সালের নির্বাচনে তিনি প্রার্থী হয়ে জামানত হারান। গত নির্বাচনে আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেট-২ থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তাদের দুজনের বাড়িই একই এলাকায়।

আাগামী ২১ জুন সিলেট সিটি নির্বাচন

আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

শনিবার পর্যন্ত মেয়র পদে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ ইসলামী আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান এবং তিন স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান ও সামছুন নুর তালুকদার।

সিলেটে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলটির মহানগর শাখার আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল শুক্রবার পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করেননি। তবে তিনি গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content