নির্বাচন

“সিসিক” নির্বাচন পরিচালনায় কমিটি গঠন

  প্রতিনিধি ৫ মে ২০২৩ , ১২:৪৪:২৭

শেয়ার করুন

সিলেট নগরের একটি কনভেনশন সেন্টারে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মিসভায় বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করেন।

আগামী ২১ জুন অনুষ্ঠেয় সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন পরিচালনায় কমিটি গঠন করেছে আওয়ামী লীগ।

নগরের একটি কনভেনশন সেন্টারে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মিসভায় বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন পাঁচ সদস্যের কমিটি ঘোষণা করেন। এ কমিটির সদস্যদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হয়েছে।

পূর্ণাঙ্গ কমিটিতে মহানগর ও জেলা আওয়ামী লীগ ছাড়াও পেশাজীবী এবং সামাজিক সংগঠনের নেতাদের অন্তর্ভুক্ত করার কথা বলা হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান করা হয়েছে মহানগর আওয়ামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে। এ ছাড়া কো-চেয়ারম্যান হিসেবে আছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী।

কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান।

কর্মিসভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

সভাপতিত্ব করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল ও মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এটিএম হাসান জেবুল সভা সঞ্চালনা করেন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক।

বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘বিএনপি নির্বাচন বর্জনের কথা বললেও ভেতরে ভেতরে নিজেদের পছন্দের প্রার্থীকে মাঠে রাখতে মরিয়া।’

তিনি বলেন, ‘আমরা বিএনপির নির্বাচনে অংশগ্রহণকে স্বাগত জানাতে চাই, কিন্তু তাদের দ্বৈত নীতিকে ধিক্কার জানাই।

‘নির্বাচন কমিশন যেকোনো মূল্যে সিটি নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিশ্রুতিবদ্ধ।’


শেয়ার করুন

আরও খবর

Sponsered content