রাজনীতি

আদালত আছে তবে ন্যায়বিচার নাই: জামায়াত

  প্রতিনিধি ২৫ জুন ২০২৩ , ২:৫১:৫৪

শেয়ার করুন

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। দেশে আজ বিচারক আছে, আদালত আছে তবে ন্যায়বিচার নাই, আইনের শাসন নাই। আইনের শাসন থাকলে অনেক আগেই জামায়াতের বর্তমান শীর্ষ নেতৃবৃন্দ ও আলেম ওলামারা মুক্তি পেয়ে যেত। উচ্চ আদালত জামিন দেয় কিন্তু তা কার্যকর হয় না। জামিনের কাগজ পাওয়ার পরেও জেলখানা থেকে মুক্তি না দিয়ে তাদের আবার নতুন করে মামলা দিয়ে ন্যাক্কারজনকভাবে আটক রাখা হচ্ছে।

রোববার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল নেতাকর্মী ও আলেম ওলামাদের মুক্তি এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবীতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুজিবুর রহমান বলেন, বর্তমান সরকার অবৈধভাবে রাতের ভোটে ক্ষমতা দখল করেছে। তারা ক্ষমতা দখল করেই জনগণের অধিকার হরণ করে এদেশে স্বৈরশাসন কয়েম করেছে। এমতাবস্থায় জনগণের অধিকার আদায়ের লক্ষ্যে আমরা আন্দোলন ও সংগ্রাম করে যাচ্ছি। অতীতেও আমরা স্বৈরশাসক এরশাদের বিরুদ্ধে আন্দোলন করে জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছিলাম। এবারেও আমরা আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করবো ইনশাআল্লাহ।

জনগণের এখন একটাই দাবি, স্বৈরাচার সরকারের পতন। ফলে এই এক দফা দাবী আদায়ের লক্ষ্যে আমরা সিদ্ধান্ত নিয়েছি ঈদুল আজহার পরে দেশের সকল রাজনৈতিক দল ও জনগণকে সাথে নিয়ে আমরা আন্দোলনকে চূড়ান্ত পরিণতির দিকে নিয়ে যাবো ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য এডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী যথাক্রমে দেলওয়ার হোসেন ও কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আশরাফুল আলম ইমনসহ অন্যান্য নেতৃবৃন্দ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content