রাজনীতি

আন্দোলন শুরু হয়ে গেছে সরকারকে পদত্যাগ করতে হবে: ফখরুল ইসলাম

  প্রতিনিধি ৯ জুন ২০২৩ , ২:১০:১৩

শেয়ার করুন

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ১৪-১৮ সালে জনগণ ভোট দিতে পারেনি। আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আওয়ামী লীগ নির্বাচন নির্বাচন খেলা শুরু করেছে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে না হলে, কোনো নির্বাচন হবে না। হতে দেয়া হবে না। তিনি বলেন, সমগ্র জাতি আজ ঐক্যবদ্ধ হয়েছে। সরকারকে পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিতে হবে। আজ রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ক্ষমতাসীনদের দুর্নীতি, শ্রমিক নির্যাতন বন্ধ ও সরকারের পদত্যাগের দাবিতে শ্রমিক দলের বিক্ষোভ সমাবেশে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

ফখরুল বলেন, আন্দোলন শুরু হয়েছে। শ্রমিকরা রাস্তায় নেমে এসেছে। আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্তি করাসহ সকল দাবি আদায় করা হবে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে। সুচিন্তিতভাবে সাধারণ মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। শ্রমিকরা ন্যায্যমূল্য পায় না, অথচ আওয়ামী লীগের নেতারা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার করছে। জিনিসপত্রের দাম কমানো, সুশাসন প্রতিষ্ঠা ও মানুষের অধিকার নিশ্চিত করতে চাইলে প্রয়োজন অবাধ সুষ্ঠু নির্বাচন। অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। শ্রমিক দলের সমাবেশ উপলক্ষে দুপুর থেকেই বৃষ্টির মধ্যে নয়াপল্টনে জড়ো হন নেতাকর্মীরা। বৃষ্টিতে ভিজে সমাবেশস্থলে সড়কের উপর অবস্থান করেন তারা। অনেকেই ছাতা নিয়ে সমাবেশে আসেন। জুমার নামাজের পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বৃষ্টিতে ভিজে ছোট ছোট মিছিল নিয়ে নয়াপল্টন এলাকায় জড়ো হন নেতাকর্মীরা। এ সময় তারা একটি ভ্যানে করে ধানের চারা ও লোডশেডিংয়ের প্রতিবাদে হারিকেন নিয়ে আসেন। এ ছাড়া খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দেন ও প্লাকার্ড নিয়ে আসেন।

বিকালে ছাতা মাথায় বৃষ্টিতে ভিজে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে বিকাল সাড়ে ৩টায় বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে এ সমাবেশ শুরু হয়। সমাবেশ শেষে নয়াপল্টন থেকে শান্তিনগর মোড় পর্যন্ত মিছিল করে শ্রমিক দল। এতে বৃষ্টিতে ভিজে অংশ নেয় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপি নেতা এডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content