জাতীয়

আমরাই আন্দোলন করে গনতন্ত্র ফিরিয়ে এনেছি-প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ২১ জুন ২০২৩ , ৭:২৩:৫৬

শেয়ার করুন

আওয়ামী লীগ ভোট চুরি করে ক্ষমতায় এসেছে বলে যারা প্রচার চালায় তাদের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, যারা আমাদেরকে ভোট চোর বলে তারা ভোট ডাকাত। ভোটের অধিকার প্রতিষ্ঠায় তার দল আওয়ামী লীগের ভূমিকার কথা তুলে ধরেন শেখ হাসিনা।

বুধবার (২১ জুন) দুপুরে গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সম্প্রতি সুইজারল্যান্ড ও কাতার সফর সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের পর ইলেকশন বলে কিছু ছিল না। ভোটের অধিকার ছিল না। আমরাই আন্দোলন করে ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছি। এখন অনেকে অনেক কথা বলতে পারে। তাদের কথা আলাদা। তারা একটা পরিবেশ সৃষ্টি করতে চাইবে।

শেখ হাসিনা বলেন, সবচেয়ে দুর্ভাগ্যজনক হচ্ছে, আমরা ভোটের অধিকার প্রতিষ্ঠা করলাম আমাদেরই বলে ভোট চোর। আমাদের যারা এটা বলে তারা তো ভোট ডাকাত।

আগাম নির্বাচন হবে কিনা-

আগাম নির্বাচন নিয়ে এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় নির্বাচন এগিয়ে আনার সুযোগ নেই। সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে। মানুষ ভোট দিলে আবার ক্ষমতায় আসব। না দিলে নাই।

প্রধানমন্ত্রী বলেন, আমি আগেও বলেছি, নির্বাচন কমিশন যখন ঘোষণা দেবে তখন নির্বাচন হবে। মানুষ ভোট দেবে।

শেখ হাসিনা বলেন, দেশি-বিদেশি কিছু মানুষ হয়ত নৈরাজ্যের চেষ্টা করবে। দেশি-বিদেশি অনেক ষড়যন্ত্র হবে। কিন্তু আমার প্রশ্ন, দেশের সচেতন নাগরিকরা কেন এসব নিয়ে চিন্তা করবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমার আত্মবিশ্বাস আছে। দেশের উন্নয়ন করেছি। দেশের মানুষের জন্য কাজ করেছি। এখন পছন্দ হলে ভোট দেবে, আর না দিলে চলে যাবো।

আওয়ামী লীগের সময়ে দেশে উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, চারবার আমরা ক্ষমতায় এসেছি। আমরা কিন্তু অন্যদের মতো ক্ষমতা ভোগ করিনি। দেশের উন্নয়ন করেছি।

 


শেয়ার করুন