আবহাওয়া

ঈদের দিনে থাকবে বৃষ্টি

  প্রতিনিধি ২৮ জুন ২০২৩ , ৯:০৯:৪৬

শেয়ার করুন

ঈদের দিন সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এর ফলে তাপমাত্রা আরও কমে যেতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি। বৃহস্পতিবার দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।
মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগে বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৭৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে নোয়াখালীর মাইজদীকোর্টে। ঢাকায়ও সকাল থেকে বৃষ্টি ঝরছে।

বুধবার সকাল থেকে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টির প্রবণতা কম। তবে মধ্যাঞ্চলে বৃষ্টি হচ্ছে বেশি।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, ছত্তিশগড় এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপ বর্তমানে সুষ্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে উত্তর-পূর্ব মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ হরিয়ানা, পাঞ্জাব, উত্তর প্রদেশ, সুষ্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।
বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা তুলে ধরে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

ঈদের দিন ঢাকাসহ মধ্যাঞ্চলে বৃষ্টির প্রবণতা বেশি থাকতে পারে। সে অনুযায়ী দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টির প্রবণতা কম থাকতে পারে বলে জানানো হয়েছে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content