রাজনীতি

জাপা ও জামায়াতকে আসন ভাগ করে দিবে আ’লীগ-জি এম কাদের

  প্রতিনিধি ৫ জুন ২০২৩ , ১০:৫৪:৫৬

শেয়ার করুন

আওয়ামী লীগ ভোট ছাড়া সংসদীয় আসন ভাগাভাগির ছক কষছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, ‘রাজনীতির মাঠে কথা আছে, আওয়ামী লীগ জামায়াতকে বিভিন্ন নামে কিছু সিট (আসন) দেবে। আমাদেরও (জাপা) কিছু সিট দেবে। আমাদের বলা হয়, আপনারা আরও সংগঠিত হন, আরও বেশি সিট দেবে।’

ভোট ছাড়া কীভাবে আসন দেওয়া হবে- প্রশ্ন তুলে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, ‘কে দেবে? আওয়ামী লীগ দেবে? জনগণ ভোট দেবে না? আওয়ামী লীগের নেতা-নেত্রীরা সিট দিতে পারলে নির্বাচনের দরকার কী? কে কে পাশ করেছে ঘোষণা দিয়ে দেন।’

সোমবার রাজধানীর নবাবগঞ্জের বর্ধনপাড়ায় ঢাকা জেলা জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজও বাকশালের আদলে ‘আওয়ামী লীগ প্লাস’ নামের নতুন একটি দল দেশ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন জাপা চেয়ারম্যান।

নির্বাচন ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে জি এম কাদের বলেছেন, সাংবাদিকরাও এখন প্রশ্ন করছে, আওয়ামী লীগ কোন কোন সিট আমাদের দেবে। আওয়ামী লীগ প্লাস ধ্বংস না হওয়া পর্যন্ত গণতন্ত্র সম্ভব নয়, দেশের মানুষের মুক্তি সম্ভব নয়।

বিদ্যুৎ সংকট নিয়ে সরকারকে কটাক্ষ করে তিনি কাদের বলেন, সারাদেশে শতভাগ বিদ্যুতায়নের কথা বলে, ১৪ হাজার মেগাওয়াটের চাহিদা মেটাতে ২৪ হাজার মেগাওয়াটের উৎপাদান কেন্দ্র করে রাখা হয়েছে। বিদ্যুৎ দিতে নয়, লুটপাট করতে এসব কেন্দ্র তৈরি করা হয়েছে।

কয়লা-গ্যাস সংকটে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে সরকার। এজন্যও সরকারকে দায়ী করেছেন জি এম কাদের। তিনি বলেন, গরিব মানুষও বিদ্যুতের বিল বিল বকেয়া রাখেনি। তাহলে সরকার কেন কয়লা কিনতে পারবে না? কুইক রেন্টালের এসব টাকা বিদেশে পাচার করা হয়েছে। বিলের টাকা ক্যাপাসিটি চার্জের নামে ব্যবসায়ীদের দেওয়া হয়েছে।

সম্মেলনে সালমা ইসলাম পুনরায় ঢাকা জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচিত হন। তার সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, সালমা ইসলাম নিজের টাকা খরচ করে গণমানুষের পাশে থাকেন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content