রাজনীতি

জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দেয়া রাজনৈতিক সিদ্ধান্ত-কৃষিমন্ত্রী

  প্রতিনিধি ১১ জুন ২০২৩ , ১:৫৪:১০

শেয়ার করুন

জামায়াতে ইসলামীকে সমাবেশের অনুমতি দেয়া রাজনৈতিক সিদ্ধান্ত জানিয়ে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘অপেক্ষা করেন, আরও দেখবেন কী হয়।’

রোববার সচিবালয়ে জার্মান দূতাবাসের চার্জ ডি অ্যাফেয়ার্স ফার্ডিনান্ড ফন ভেইহের সঙ্গে সৌজন্য বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

জামায়াতকে সভা করার অনুমতির বিষয়ে রাজ্জাক বলেন, এটি রাজনৈতিক ব্যাপার। রাজনৈতিক কারণে, দেখা যাক। এটা একটা পলিটিক্যাল ডিসিশন, এটি সময়ই আমাদের বলে দেবে। তারা রাজনৈতিক দল, হাইকোর্টের ই…(পর্যবেক্ষণ) ছিল সংবিধানের সঙ্গে তাদের গঠনতন্ত্র সাংঘর্ষিক, গ্রহণযোগ্য না।

তিনি আরও বলেন, তাদের তো অনেক জনসমর্থনও আছে। এ পরিস্থিতির আলোকে সরকার পদক্ষেপ নিয়েছে। আপনারা একটু অপেক্ষা করেন, আরও দেখবেন কী হয়। আমরা অনেক সময় রাজনীতিতে অনেক পদক্ষেপ নিই, এটি নিতে হয়।

বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সংলাপের সুযোগ নেই কেন? আন্তর্জাতিক ই…(রাজনীতি) হলো যে পৃথিবীতে যেকোনো সমস্যা সমাধানের জন্য সংলাপ হতে পারে। কিন্তু এ মুহূর্তে তো ওই রকম কোনো ই…(পরিস্থিতি) সৃষ্টি হয়নি যে বিএনপির সঙ্গে কোনো সংলাপ হবে। তারা আন্দোলন করছে। আন্দোলন করতে করতে যখন তারা এক্সজস্টেড (ক্লান্ত) হয়ে যাবে তখন তারাই বলবে একটা কিছু করা দরকার।

আমরা সাধারণত তাই করি।
আব্দুর রাজ্জাক বলেন, আমাদের ভুলভ্রান্তি যে নেই তা নয়। কাজেই এ দলকে (আওয়ামী লীগ) ইচ্ছা করলেই ঠেলে দেয়া কঠিন। বিদেশি কোনো শক্তি বা কেউ যদি আমাদের জাতীয় রাজনীতিতে হস্তক্ষেপ করতে চায় এবং হস্তক্ষেপ করে আমি মনে করি না তারা সফল হতে পারবে। আমরা রাজনৈতিকভাবে সেটা মোকাবিলা করতে পারব। দৌড়ঝাঁপ আছে, সেটি করতেই পারে। আমি বলেছি তোমরা (বিদেশি) সাজেশন দাও। সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই। সংবিধানের আলোকে আগামী নির্বাচন হতে হবে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content