জাতীয়

বাজেট বাস্তবায়ন করতে পারবো বলেই দিয়েছি: প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ৩ জুন ২০২৩ , ১:০৭:৩৭

শেয়ার করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাজেট বাস্তবায়ন করতে পারবো বলেই আমরা এই বাজেট দিয়েছি। অথচ কিছু জ্ঞানী-গুণী টকশোতে ফাঠায় ফেলছে- আমরা না কি এটি বাস্তবায়ন করতে পারবো না।প্রতিবারই বাজেটের পর তারা এর বিরোধীতা করে। এবারও সেটা করছে। কিন্তু আমরা মানুষের উন্নয়নে আমাদের কাজ করে যাচ্ছি। শনিবার ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় উদ্বোধনের পর এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ নয়, সারা বিশ্বেই অর্থনৈতিক মন্দা চলছে। আমরা এর মধ্যেও দেশের অর্থনীতি ঠিক রেখেছি। এর কারণেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছে।

লোডশেডিংয়ের কারণে মানুষের কষ্ট হচ্ছে জানিয়ে সরকারপ্রধান বলেন, আমরা শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করেছি। এরপরও বৈশ্বিকভাবে তেল, গ্যাস, কয়লার দাম বাড়ায় বিদ্যুৎ উৎপাদন ব্যহত হচ্ছে। এখন কয়লাই পাওয়া যাচ্ছে না। আগে যারা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের বিরোধীতা করেছে এখন তারাও কয়লাভিত্তিক বিদ্যুতে নজর দিয়েছে।

 

আমি জানি গরমে অনেকের কষ্ট হচ্ছে এখন। যদিও আমরা এর আগে লোডশেডিং দূর করেছি।
তিনি বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও করোনা না হলে কষ্ট হতো না। আমরা ইতোমধ্যে কাতার-ওমানের সঙ্গে চুক্তি করেছি। যেন বিদ্যুতের কারণে মানুষের কষ্ট লাঘব করতে পারি। বিদ্যুৎ না থাকলে মানুষের কষ্ট বাড়ে জানি। কারণ তারা ইতোমধ্যে অভ্যস্থ হয়ে গেছে। বিদ্যুৎ উৎপাদনে অনেক খরচ হয়। এতে সরকার ভুর্তকি দিচ্ছে। আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content