রাজনীতি

ভিসা নীতি আর নিষেধাজ্ঞা কোন কিছুতে নির্বাচন থেমে থাকবে না-কাদের

  প্রতিনিধি ১৬ জুন ২০২৩ , ২:৩৪:৫৬

শেয়ার করুন

কারো ভিসা নীতি, নিষেধাজ্ঞায় বাংলাদেশের নির্বাচন থেমে থাকবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের স্বাধীন নির্বাচন কমিশন আছে। গনতান্ত্রিকভাবেই নির্বাচন অনুুষ্ঠিত হবে। আমরা কারও ওপর হস্তক্ষেপ করি না। আমাদের নির্বাচনেও বাইরের কোনো দেশের হস্তক্ষেপ চাই না। নিয়মকানুন মেনে নির্বাচনে যাচ্ছি। আর নির্বাচনকালীন সরকারপ্রধান শেখ হাসিনাই থাকবেন। গতকাল বিকেলে রাজধানীর মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এক শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল রহমানের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে কোন দেশে পার্লামেন্ট বিলুপ্ত হয়? বাংলাদেশে কেন হবে? নির্বাচন শেষে পার্লামেন্ট ভাঙ্গবে।

বিজ্ঞাপন
আমাদের সংবিধান আছে। সংবিধানে যেভাবে আছে সেভাবে চলবো। কারো পরামর্শে চলবো না।
পর্যবেক্ষক পাঠাতে পারেন, দেখতে পারেন কেমন নির্বাচন হচ্ছে। দেশের মানুষ নির্বাচনের ওপর আস্থাশীল। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপিসহ অনেক দলই আসবে। দলের অভাব হবে না। বিএনপি যতই ষড়যন্ত্র করুক, নির্বাচন এদেশে হবেই। আর মির্জা ফখরুল যতই রক্ত চক্ষু দেখাক দলটির অনেকেই তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। বিভিন্ন জায়গায় তারা দৌড়ঝাঁপ করছেন। কিন্তু হেরে যাওয়ার ভয়ে ফখরুল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চান। টাকা-পয়সা দিয়ে লবিস্ট নিয়োগ করে, এত টাকা তারা কোথায় পায়? সেতুমন্ত্রী বলেন, বিএনপিরতো নিজের দলের উপরই নিয়ন্ত্রণ নেই। তারা কী করে দেশ চালাবে? সিটি করপোরেশন নির্বাচনে ফখরুলের কথায় তাদের প্রার্থীরা সরে দাঁড়াননি। দলটি এখন বেসামাল হয়ে পদযাত্রা করছে। এই পদযাত্রা শেষ পর্যন্ত পতন যাত্রায় রূপ নেবে। বিএনপির আর কোন পথ নেই।

তিনি বলেন, বিএনপি আবারও ষড়যন্ত্র ও সন্ত্রাস শুরু করছে। তারা আবার ফাউল শুরু করেছে। চট্টগ্রামে জাতির পিতার ছবি কারা ভাংচুর করেছে? মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচিহ্নের ওপর হামলা চালিয়েছে? ওবায়দুল কাদের বলেন, যে হাতে হামলা করবে সেই হাত ভেঙে দিতে হবে। যে হাতে আগুন লাগাতে আসবে সেই হাত পুড়িয়ে দিতে হবে। তিনি বলেন, বিএনপি হচ্ছে সেই অপশক্তি, যারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে, পরপর কয়েকবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, জঙ্গিবাদ সৃষ্টি করে জঙ্গিবাদকে আশ্রয় দিয়েছে। এই অপশক্তির হাতে আমরা ক্ষমতা ছেড়ে দিতে পারি না। তারা ক্ষমতায় থাকতে ভোট চুরি করছে। ক্ষমতায় গেলে বাংলাদেশ গিলে খাবে। গণতন্ত্র গিলে খেয়েছে। আর নয় খালেদা জিয়ার দুঃশাসন, এটাই আমাদের শপথ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content