রাজনীতি

১৪ বছর পর আজ নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন

  প্রতিনিধি ১৭ জুন ২০২৩ , ৯:২৬:২৩

শেয়ার করুন

পুলিশের অনুমতি ছাড়াই দীর্ঘ ১৪ বছর পর শুরু হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন।

শনিবার (১৭ জুন) সকাল সাড়ে ১০টায় সিদ্ধিরগঞ্জের হীরাঝিল আবাসিক এলাকার গিয়াসউদ্দিন ইসলামিক মডেল স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এ সম্মেলন শুরু হয়।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর আগে সম্মেলনকে ঘিরে গত ১২ জুন নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়।

 

তফসিলে বলা হয়, ১৩ জুন সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোয়নপত্র সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময়। সেদিন সভাপতি পদে মুহাম্মদ গিয়াসউদ্দিন ব্যতীত অন্য কেউ সভাপতি পদে মনোনয়নপত্র না নেওয়ায় সেদিনই তিনি সভাপতি নির্বাচিত হন।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র কিনেন জেলা বিএনপির বর্তমান সদস্য সচিব গোলাম ফারুক খোকন ও যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজীব। সম্মেলনের দিন সবার মতের মাধ্যমে এ দুজন প্রার্থী যেকোনো একজন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হওয়ার কথা ছিল। কিন্তু গতকাল রাতেই জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মাসুকুল ইসলাম রাজিব বিএনএফ ইস্যুতে বিতর্কিত হয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এর ফলে সাধারণ সম্পাদক পদেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় গোলাম ফারুক খোকন নির্বাচিত।

নারায়নগঞ্জ জেলা বিএনপির দ্বি বার্ষিক সম্মেলনে গাজীপুর মহানগর বিএনপির সাধারন সম্পাদক গাজীপুর-২ আসনের ভবিষ্যত কর্ণধার এম. মন্জুরুল করিম রনি শুভেচ্ছা বক্তব্য রাখেন ।
তার সফরসঙ্গী হিসাবে ছিলেন গাজীপুর মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি আ.ক.ম মোফাজ্জল হোসেন, টংগী পূর্ব থানা বিএনপির সভাপতি সুমন সরকার ,বাসন থানা বিএনপির সভাপতি তানভীর সিরাজ, টঙ্গী পূর্ব থানা বিএনপির সাধারন সম্পাদক ও গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক গাজী সালাহউদ্দিন, মহানগর যুবদলের সদস্য সচিব মাহমুদুল হাসান রাজু সহ অন্যান্যরা ।

দ্বি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

উল্লেখ্য, ২০০৩ সালে শহরের চাষাঢ়ায় বিএনপির ক্ষমতায় থাকাকালীন জিয়া হলে দলের কাউন্সিলে ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত হয়েছিলেন সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, সাধারণ সম্পাদক হন বিএনপি থেকে অব্যাহত প্রাপ্ত অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও সিনিয়র সহ-সভাপতি হন জেলা বিএনপির আহ্বায়ক ও তৎকালীন সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন। সর্বশেষ ২০০৯ সালে শহরের আলী আহমেদ চুনকা পাঠাগারে দলের কাউন্সিলে অনুষ্ঠিত হয়। অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে সভাপতি ও কাজী মনিরুজ্জামানকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করেন কাউন্সিলররা।

প্রধান বক্তা স্হায়ী কমিটির সদস্য সেলিম রহমান । ফজলুল হক মিলন , সালাম , বেনজীর টিটো আরও জাতীয় ও স্হানীয় নেতৃবৃন্দ।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content