জাতীয়

আচরণিবিধি লঙ্ঘন, ইসির কাঠগড়ায় ভান্ডারিয়ায় জেপির মেয়র প্রার্থী

  প্রতিনিধি ১৩ জুলাই ২০২৩ , ৩:৪৫:৫৫

শেয়ার করুন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টি-জেপি (মঞ্জু) বাই সাইকেল মার্কার মেয়র প্রার্থী মো. মাহিবুল হোসেনকে তলব করা হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) থেকে এই প্রার্থীকে ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেল সাড়ে ৩টায় সশরীরে উপস্থিত হয়ে তাকে ব্যাখ্যা প্রদানের জন্য রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে উপস্থিত থাকতে বলা হয়েছে।

জানা গেছে, আচরণবিধি লঙ্ঘনের সত্যতা পাওয়ার পরও কেন তার প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়েও নির্বাচন কমিশন সচিবালয়ে যৌক্তিক ব্যাখ্যা দিতে বলা হয়েছে বাই সাইকেল মার্কার পৌর মেয়র প্রার্থী মাহিবুল হোসেন মাহিমকে।

মাহিবুল হোসেন মাহিম জাতীয় পার্টির মনোনীত বাই সাইকেল মার্কার মেয়রপ্রার্থী। তিনি জেপি চেয়ারম্যান ও ভান্ডারিয়ার স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর আপন চাচাতো ভাই।

এর আগে প্রথম দফায় ৮ জুলাই মাহিবুল হোসেনকে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ করেন। বুধবার (১২ জুলাই) নির্বাচন পরিচালনা-২ অধি-শাখা থেকে উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ভান্ডারিয়া পৌরসভায় নির্বাচনী কার্যক্রম চলমান থাকায় আচরণবিধি অনুযায়ী যান্ত্রিক যানবাহন ও মোটরসাইকেল শোডাউনের কোনো সুযোগ নেই। তারপরও আপনার (মেয়র প্রার্থী মাহিম) জেপির কর্মী সমর্থকরা ভান্ডারিয়া পৌর এলাকায় বাই সাইকেল প্রার্থীর পক্ষে ৮ জুলাই জেপি চেয়ারম্যান ও সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বে মোটর শোভাযাত্রা করেন। ৯ জুলাই মঞ্জুর মেয়ের জামাতা ফরিদপুর-৪ আসনের সংসদ-সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী গাড়ি নিয়ে বাই সাইকেলের পক্ষে মোটর শোভাযাত্রা করেন। যা বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে।

এদিকে শোডাউনের বিষয়টি নিয়ে গণমাধ্যমে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। স্থানীয় অন্য প্রার্থীরাও এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন। এরমধ্যে ইসিতে তলব করা হয়েছে প্রার্থীকে। আচারণবিধি লঙ্ঘনের অভিযোগে এরআগে একাধিক প্রার্থীর প্রার্থিতা বাতিলের নজির আছে। জবাবে সন্তুষ্ট না হলে ভান্ডারিয়ার প্রার্থীর বিরুদ্ধেও এমন সিদ্ধান্ত আসতে পারে।।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content