রাজনীতি

আসছে ১২ই জুলাই আন্দোলনে নতুন মাত্রা যোগ হবে

  প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ১:০৬:৫৪

শেয়ার করুন

সিলেটে আয়োজিত তারুণ্যের সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি এবং বিরোধী দলগুলোর এখন একটাই দাবি। সরকারকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। এ দাবিতে আগামী ১২ই জুলাই ঢাকা সমাবেশ থেকে নতুন ঘোষণা দেয়া হবে। এই ঘোষণার মাধ্যমে আন্দোলনে নতুন মাত্রা যোগ হবে। এই ঘোষণার পর সবাইকে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

সিলেটে বিএনপির সমাবেশ এর একাংশ

রোববার বিকালে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা ময়দানে এই সমাবেশের আয়োজন করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এতে বিএনপি ও এই তিন অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখেন। সমাবেশ সফল করতে সিলেট বিভাগের চার জেলা থেকে নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তরুণদের এই সমাবেশের একটাই লক্ষ্য হওয়া উচিত। ৭১ সালে আমরা তরুণ ছিলাম, তখন আমরা যুদ্ধ করেছি দেশকে স্বাধীন করার জন্য। আজকে দেশকে মুক্ত করতে, গণতন্ত্রকে মুক্ত করতে তরুণদের লড়াই করতে হবে।

 

বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।
তিনি বলেন, এখন আমাদের ৪০ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা রয়েছে, এই মামলা থেকে মুক্ত হয়ে শান্তির দেশ গড়ার জন্য আমাদের লড়তে হবে।

মির্জা ফখরুল বলেন, ১২ তারিখ (১২ই জুন) ঢাকায় সমাবেশ হবে। এই সমাবেশ থেকে আন্দোলনের নতুন ঘোষণা আসবে। এই ঘোষণার মধ্য দিয়ে গণতন্ত্রের আন্দোলনের নতুন যাত্রা শুরু হবে। মানুষ আর মানুষ, যুবক আর যুবকের সমাহার দিয়ে সরকারকে পরাজিত করে জনগণের রাষ্ট্র আমাদের প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, জীবনবাজি রেখে আমরা এই লড়াইয়ে থাকবো। দেশকে রক্ষা করতে হলে দেশের আপামর জনসাধারণকে এই আন্দোলনে শরিক হতে আমরা আহবান জানাচ্ছি। আমাদের কথা পরিস্কার। সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ বিলুপ্ত করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content