খেলাধূলা

উদ্বোধনী ম্যাচে তাসকিনদের বড় সংগ্রহ

  প্রতিনিধি ২১ জুলাই ২০২৩ , ২:২৩:১৬

শেয়ার করুন

 

 

জিম্বাবুয়ের ফ্র্যাঞ্চাইজি লিগ জিম-আফ্রো’র উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমেছে টাইগার পেসার তাসকিন আহমেদের দল বুলাওয়েও ব্রেভস। ম্যাচের তাদের প্রতিপক্ষ হারারে হারিকেন্স। টস হেরে আগে ব্যাট করতে নেমে তাসকিনরা নির্ধারিত ১০ ওভারে ১২৮ রানের বড় লক্ষ্য ছুড়ে দিয়েছে। ঝড়ো ফিফটিতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক সিকান্দার রাজা।

এর আগেরদিন (বৃহস্পতিবার) নতুন এই টুর্নামেন্টটির উদ্বোধনী ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু আলো স্বল্পতার কারণে ম্যাচটি স্থগিত করে আজকে (শুক্রবার) অনুষ্ঠিত হওয়ার কথা জানায় লিগ কর্তৃপক্ষ।

ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় হারারে। আগে ব্যাট করতে নেমে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্টে শুরু থেকেই ‘অতি-মাত্রায়’ আক্রমণাত্মক খেলার চাপ ছিল বুলাওয়েও ব্যাটারদের ওপর। যার কারণে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে রাজার দলটি। তবে ওয়ানডে নামা রাজাই দলকে টেনে নিয়ে যাওয়ার ভার কাঁধে নেন।

মাত্র ২৯ বলে ৬০ রানের তাণ্ডব চালিয়েছেন এই জিম্বাবুয়ে অলরাউন্ডার। দারুণ ক্যামিও খেলার পথে তিনি ৪টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন। ব্যাটিংয়ে নেমেছিলেন তাসকিনও। তবে একটি চারের (৩ বল) বাউন্ডারি খেলেই তিনি আউট হয়ে যান। এছাড়া বেন ম্যাকডারমট ১৮ এবং তিমিচেন মারুমা ১২ রান করেন। পরবর্তীতে ৯ উইকেটে বিশাল পুঁজি গড়ে বুলাওয়ে।

ব্যাটে না পারলেও বল হাতে নিশ্চয়ই দলের জন্য বড় অবদান রাখতে চাইবেন টাইগার পেসার তাসকিন। তবে সংক্ষিপ্ত ফরম্যাটের ম্যাচ হওয়ায় আক্রমণাত্মক ব্যাটারদের সামনে কিছুটা চাপও থাকবে তার সামনে!

 


শেয়ার করুন