জাতীয়

কাঁচামরিচে লঙ্কাকাণ্ড খুচরা বাজারে ১২শ টাকা কেজি

  প্রতিনিধি ২ জুলাই ২০২৩ , ৩:৩১:১১

শেয়ার করুন

কাঁচা মরিচের ঝাঁজে দিশেহারা ক্রেতারা। দাম বেড়েছে রান্নার এই অনুষঙ্গের। পাইকারি বাজারে কেজিপ্রতি ৬০০ থেকে ৮০০ টাকায় পাওয়া গেলেও লঙ্কাকাণ্ড চলছে খুচরা বাজারে। খুলনায় প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১২০০ টাকায়। শনিবার (১ জুলাই) খুলনার বিভিন্ন বাজার ঘুরে এই চিত্র দেখা যায়।

ব্যবসায়ীরা বলছে, বর্ষা মৌসুমে পানির কারণে মরিচের গাছ মরে গেছে। ফলে প্রতি বছর এই সময়ে কাঁচা মরিচের দাম একটু বৃদ্ধি পায়। ক্রেতাদের দাবি, সিন্ডিকেট করে দাম বাড়িয়ে সান্ত্বনা হিসেবে ক্রেতাদের ‘খোঁড়া’ যুক্তি দিচ্ছেন বিক্রেতারা। গল্লামারী বাজারের সবজি বিক্রেতা কামাল সরদার বলেন, বর্তমানে ১ হাজার ২০০ টাকায় বিক্রি করতে হচ্ছে কাঁচামরিচ। অতি বৃষ্টির কারণে মরিচের জোগান কম, সরবরাহও কমে গেছে। তাই দামও বেড়েছে।

এদিকে ক্রেতা জাহিদ হোসেন বলেন, দাম শুনে কাঁচামরিচ না কিনে শুকনা মরিচ কিনে বাড়ি ফেরার সিদ্ধান্ত নিয়েছি। অন্যান্য সবজির দামও ক্রয় ক্ষমতার বাইরে। তিনি আরও বলেন, বিভিন্ন অজুহাতে কাঁচা মরিচেরও দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা। নিয়মিত বাজার মনিটরিং থাকলে লাফিয়ে দাম বৃদ্ধি হতো না। অন্য অরেক ক্রেতা জানান, অতীতের সব রেকর্ড ভেঙেছে কাঁচামরিচ। এমন অস্বাভাবিক দাম কোনোভাবেই মেনে নেয়া যায় না।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content