সারাদেশ

কুমিল্লায় বিএনপির অনুষ্ঠানে হামলা-ভাঙচুর

  প্রতিনিধি ৬ জুলাই ২০২৩ , ১০:৫৯:৫৮

শেয়ার করুন

জেলা প্রতিনিধি-  কুমিল্লার লালমাই উপজেলা বিএনপির উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে পুলিশের সহায়তায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বাধা এবং হামলা ও  ভাঙচুরের অভিযোগ করেছেন দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক এমপি মনিরুল হক চৌধুরী। এর প্রতিবাদে বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার একটি হোটেলের হলরুমে লালমাই উপজেলা বিএনপির ব্যানারে সংবাদ সম্মেলন করে তিনি এ অভিযোগ করেন। এসময় তিনি পুলিশের বাধার মুখে পড়ে সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে সংবাদ সম্মেলনস্থল ছেড়ে যান।
সংবাদ সম্মেলনে মনিরুল হক চৌধুরী বলেন, বৃহস্পতিবার লালমাই উপজেলার বাকই উত্তর, পেরুল দক্ষিণ, বেলঘর দক্ষিণও ভুলুইন দক্ষিণ ইউনিয়নে স্থানীয় বিএনপির উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু বুধবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত পুলিশের সহায়তায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা তৈরি করা মঞ্চ  ভাঙচুর করে এবং আয়োজকদের অনুষ্ঠান করতে বাধা দেওয়াসহ নানাভাবে হুমকি প্রদান করে। এতে পূর্বনির্ধারিত অনুষ্ঠানগুলো স্থগিত করা হয়।

তিনি আরো বলেন, পুলিশ জানিয়েছে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করতেও নাকি তাদের অনুমতি নিতে হবে। এদিকে দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলন চলাকালে পুলিশ এসে বাধা দেয় এবং বিপুল সংখ্যক পুলিশ ওই হোটেলে অবস্থান নেয়। এতে মনিরুল হক চৌধুরী সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে অন্য নেতারাসহ সংবাদ সম্মেলনস্থল ত্যাগ করেন।

এসময় তিনি ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করতে না দেয়া, মঞ্চ  ভাংচুর এবং সংবাদ সম্মেলনে বাধা দেওয়ার প্রতিবাদ ও নিন্দা জানান। এ ঘটনায় থানায় মামলা করা হবে বলেও তিনি জানিয়েছেন।

 

সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট আক্তার হোসেন, ওমর ফারুক চৌধুরী, মাসুদ করিম, ওমর ফারুক সুমন, ইউসুফ আলী পিন্টু, বেলাল হোসাইন, মিনহাজ হোসেন শামীম ও রফিকুল ইসলামসহ কুমিল্লা-১০ সংসদীয় আসনের সদর দক্ষিণ ও লালমাই উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
অভিযোগ অস্বীকার করে লালমাই উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূঁইয়া বলেন, বিএনপির অনুষ্ঠানে হামলা ও মঞ্চ  ভাংচুরের বিষয়টি আমাদের জানা নেই।

 

লালমাই থানার ওসি হানিফ সরকার হক কথাকে বলেন, ‘একই সময়ে একই স্থানে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ অনুষ্ঠানের আয়োজন করে। এজন্য শান্তি-শৃঙ্খলা রক্ষার স্বার্থে কাউকে অনুষ্ঠান করতে দেওয়া হয়নি।’ এদিকে সংবাদ সম্মেলনে বাধা দেওয়া প্রসঙ্গে সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশিষ চৌধুরী জানান, ‘মনিরুল হক চৌধুরী সংবাদ সম্মেলন করবেন- এটা পুলিশকে বলেননি, তিনি ওই হোটেলে চা খাওয়ার কথা বলেছেন। কিন্তু হঠাৎ করে দলীয় নেতাকর্মী নিয়ে হলরুমে ব্যানার লাগিয়ে তিনি সংবাদ সম্মেলন করেছেন, যা নৈতিকভাবে ঠিক হয়নি। ঘোষণা দিয়ে করলে আমরা (পুলিশ) সহায়তা করতাম।’


শেয়ার করুন

আরও খবর

Sponsered content