জাতীয়

চারদিনের জ্বরে আক্রান্ত হয়ে মারা যায় আট বছরের শিশু।

  প্রতিনিধি ২০ জুলাই ২০২৩ , ১২:০৫:৪১

শেয়ার করুন

 

 

 

‘চারদিন আগে জ্বর হইছিল, এহন ছেলে কথা কয় না। আমার ছেলে কথা কয় না কেন? ও কিছুতেই আমাকে ছেড়ে যেতে পারে না’ ৮ বছর বয়সী নিজের মৃত সন্তানকে জড়িয়ে চিৎকার করে কান্না করছিলেন আর কথাগুলো বলছিলেন মা রুপা আক্তার।

বৃহস্পতিবার(২০ জুলাই) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় ডেঙ্গু আক্রান্ত শিশু আহনাফের।

 

পরিবারসূত্রে জানা যায়, চারদিন আগে জ্বরে আক্রান্ত হলে আহনাফকে (৮) লালবাগের চান্দিঘাট শিশু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার ডেঙ্গু পরীক্ষা করানো হলে পজিটিভ আসে। হাসপাতালে ভর্তি ছিল চারদিন। পরে অবস্থার অবনতি হলে বিকেল সোয়া চারটার দিকে তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শিশু আহনাফকে মৃত ঘোষণা করেন।

এসময় হাসপাতাল প্রাঙ্গণেই মৃত ছেলেকে জড়িয়ে কাঁদছিলেন আর বিলাপ করছিলেন মা রুপা আক্তার।

কান্নারত রুপা বলেন, ‘চারদিন আগে জ্বর হইছিল, এহন আমার ছেলে তো কথা কয় না। বাবা তুই আমাকে ছেড়ে যেতে পারিস না! ভাই আমার ছেলে কথা কয় না কেন।’

 

‘আমার ইচ্ছা ছিল ছেলেকে কোরআনের হাফেজ বানানোর, তাই তাকে হেফজখানায় ভর্তিও করেছিলাম। কিন্তু হলো না’ বলছিলেন আর বারবার মূর্ছা যাচ্ছিলেন রুপা আক্তার।

প্রতিবেশী নাসির বলেন, এত সুন্দর একটি ছেলে সামান্য ডেঙ্গুতে মারা যাবে বিষয়টির ভাবতেই অবাক লাগে। এটি আসলে কোনোভাবেই মেনে নেওয়া যায় না। লালবাগ থানার খাজেদেওয়ান ফার্স্ট লেনে তাদের বাসা।

ঢাকা হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ডেঙ্গু আক্রান্ত এক শিশুকে মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content