সারাদেশ

টঙ্গীতে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

  প্রতিনিধি ১৭ জুলাই ২০২৩ , ৫:১৮:২৩

শেয়ার করুন

গাজীপুরের টঙ্গীতে নিরাপদ সড়ক ও ফুটওভার ব্রিজের দাবিতে মানববন্ধন করে বিভিন্ন স্কুল, কলেজ শিক্ষার্থী ও সাধারণ জনগণ।

রোববার (১৬ জুলাই) সকালে টঙ্গী কলেজের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা। এতে মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যানযট নিরসনের কাজ করেন টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার পুলিশ এবং ট্রাফিক বিভাগ।


রাখতে সকল ধরনের ব্যবস্থা নেয়া। বিআরটি প্রকল্পের উড়াল সড়কের একটি অংশ কলেজগেট এলাকায় এসে শেষ হওয়ায় মহাসড়কের এঅংশটি দিয়ে শিক্ষার্থীসহ সাধারণ পথচারিদের চলাচল অনিরাপদ হয়ে দাঁড়িয়েছে। দ্রত মহাসড়কে ফুটওভারব্রীজ, জেব্রা ক্রসিং, স্প্রীড ব্রেকার ও স্থায়ীভাবে ট্রাফিক পুলিশ মোতায়েন করা দরকার।

 কলেজ গেইট রোডে এক্সিডেন্ট এ পঙ্গু হওয়া একজন

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থী সোহান, রাব্বি, তানজিল বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ফুটওভারব্রীজ, জেব্রা ক্রসিং ও স্প্রীড ব্রেকার না দেয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

স্কুল-কলেজের সাধারণ শিক্ষার্থী, গাজীপুর সিটি কর্পোরেশনের স্বতন্ত্র মেয়রপ্রার্থী সরকার শাহনূর ইসলাম রনি, বাংলাদেশ মহিলা পরিষদ টঙ্গী সাংগঠনিক জেলা শাখাসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন কলেজগেট এলাকায় মহাসড়কের উভয়পাশে এ মানববন্ধনের আয়োজন করে।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিগুলো হলো-

১. ঘাতক জলসিড়ি বাসের ড্রাইভার ও হেলপারের ফাঁসি চাই
২. রাস্তা পারাপারে ফুটওভার ব্রিজ শীঘ্রই খুলে দিতে হবে

৩. পার্মানেন্টভাবে ট্রাফিক পুলিশ দিতে হবে

৪. স্পিড ব্রেকার এবং এক সপ্তাহের মধ্যে অস্থায়ী ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে

৫. রাস্তার দুই পাশে রেলিং দিয়ে আটকিয়ে হবে এবং রাস্তার দুই পাশে স্টিট লাইট দিতে হবে

মহাসড়ক অবরোধ ও মানববন্ধন শেষে বিআরটি ও প্রশাসনের কাছে একশত টাকা স্ট্যাম্পের মধ্যে স্বাক্ষর নেন সাধারণ শিক্ষার্থীরা। এবং আগামী তিন দিনের মধ্যে ২ ও ৪ নং দাবি বাস্তবায়িত না হলে ছাত্রদের আন্দোলন চলবে বলে জানান শিক্ষার্থীরা।

এ সময় উপস্থিত বিআরটি ও প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেওয়া হয় এবং ২ ও ৪ নং দাবি দুইদিনের মধ্যে বাস্তবায়নের আশ্বাস দেন।

 

অন্যদিকে, আজ রোববার সকালে টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় রাস্তা পারাপারের সময় বাস চাপায় নিহত হয়েছেন নিহত চাঁদনী আক্তার নামে এক মেয়ে। সে স্কয়ার কোম্পানি মার্কেটিং বিভাগ চাকরি করতেন। নিহতের মরদেহ এ প্রতিবেদন লেখা পর্যন্ত টঙ্গী পূর্ব থানায় রয়েছে।

  নিহত চাঁদনী আক্তার

জানা গেছে, নিহতের পিতার নাম খোকন মিয়া। গ্রামের বাড়ি শরীয়তপুর জাজিরা থানায়। এছাড়াও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত অবস্থায় এক শিক্ষার্থী রাস্তা পারাপারের সময় আলিফ নামে এক ছেলেকে ধাক্কা দেয় বসুমতি নামে একটি বাস। আহত আলিফ টঙ্গী পাইলট স্কুলের নবম শ্রেণীর ছাত্র।

এব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম বলেন, নিরাপদ সড়ক ও মহাসড়কে ফুটওভারব্রীজ, জেব্রা ক্রসিং, স্প্রীড ব্রেকারের দাবিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অভিভাবক ও সচেতন মহল শান্তিপূর্বভাবে মানববন্ধন করেছেন। বর্তমানে মহাসড়ক ও আশপাশ এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content