রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার চেষ্টা গণতন্ত্রের ওপর আঘাত

  প্রতিনিধি ৩০ জুলাই ২০২৩ , ২:৪৯:০৩

শেয়ার করুন

 

 

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার শর্টটার্ম অ্যাডভান্টেজ দিলেও লং টার্ম ডিজাস্টার তৈরি করেছে। আজ যদি তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার চেষ্টা করা হয়, এটি গণতন্ত্রের ওপর সরাসরি আঘাত।

রোববার (৩০ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ছাত্রলীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

 

 

সাদ্দাম হোসেন বলেন, তারা (বিএনপি) একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানির মতো সন্ত্রাস স্পন্সর করে। আজ তাদের বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ রয়েছে। প্রমাণিত অপরাধ তারা করেছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে একটি বিরোধী দলকে বিনাশ করে দেওয়ার চেষ্টা করেছে। বাহির থেকে অস্ত্র এনে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করেছে। তারা ২০০৬ সালে ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার তৈরি করেছে। আজকে এরা কোন মুখে ভোটাধিকারের কথা বলছে।

তিনি বলেন, ব্রিটিশরা উপনিবেশ গড়ার সময় যেমন কাশিমবাজার কুঠি গড়েছিল, আজকে নয়াপল্টনে একটা কাশিমবাজার কুঠি গেড়ে জনগণের নেতা, বাংলাদেশের মানুষের আস্থার একমাত্র ঠিকানা, জনগণের বিশ্বস্ত প্রতিনিধি শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করার ষড়যন্ত্র করছে। যে কারণে তারা নির্বাচনে যেতে চায় না। কারণ তারা ভালো করেই জানে নির্বাচনে জয়ী হওয়ার কোনো সুযোগ নেই।

 

ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশের ছাত্রসমাজের পক্ষ থেকে সুস্পষ্টভাবে বলতে চাই- আমাদের শিক্ষাজীবন নিয়ে তালবাহানার চেষ্টা করবেন না। কোনো কালো হাত দিয়ে আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান আক্রান্ত করার চেষ্টা করবেন না। সেক্ষেত্রে বাংলাদেশ ছাত্রলীগ ভ্যানগার্ড হয়ে কাজ করবে। শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপদ শিক্ষাজীবন নিশ্চিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাবে ছাত্রলীগ।

তিনি বলেন, আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করা আমাদের সংগ্রামের অংশ। আগামীতে সরকার কে গঠন করবে তা ঠিক হবে রাজপথে। আর রাজপথ নিয়ন্ত্রণ করবে ছাত্রলীগ। দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে আমরা আপোষহীন। আমরা বেঁচে থাকতে শেখ হাসিনাকে কেউ ক্ষমতা থেকে সরাতে পারবে না। টেকব্যাক বাংলাদেশের বিপরীতে আমাদের স্লোগান হোক ওয়ানস অ্যাগেইন বাংলাদেশ।

এসময় আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নসহ ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতারা।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content