খেলাধূলা

তাসকিন-সাকিবের বোলিং তোপে আফগানরা থামল ১১৭ রানে

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২৩ , ৩:০৯:৪৭

শেয়ার করুন

আফগানদের বিপক্ষে নিজেদের প্রিয় ফরম্যাট ওয়ানডেতে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। কিন্তু ওয়ানডের ব্যর্থতা ভুলে সবচেয়ে দুর্বোধ্য ফরম্যাট টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের হাতছানি সাকিবের দলের সামনে। সুযোগ প্রথম বারের মতো আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জেতার। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলিং তোপে বৃষ্টি আইনে নির্ধারিত ১৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৫ রান সংগ্রহ করে সফরকারীরা।

টসে হেরে আফগানদের হয়ে ওপেনিংয়ে ব্যাট করতে আসেন রহমানুল্লাহ গুরবাজ ও হজরতউল্লাহ জাজাই। স্ট্রাইকে ব্যাট করতে নামা গুরবাজ তাসকিনের প্রথম চার বলের ভিতর একটি ওভার বাউন্ডারি মেরে জানান দিচ্ছিলেন ভালো খেলার। তবে একেই ওভারের পঞ্চম বলে তাসকিনের করা অফ স্টাম্পের বাইরে শর্ট লেংথের করা ডেলিভারি বল পুল খেলার চেষ্টা করেন গুরবাজ।

কিন্তু টাইমিং হয়নি। বল উঠে যায় আকাশে। আর নিজের বলে নিজেই ক্যাচ নেন পেসসার তাসকিন আহমেদ। ফলে ৮ রানে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার। শুরুতেই উকেট হারিয়ে ফেলা আফগানরা গুছিয়ে উঠার চেষ্টা করে দ্বিতীয় উইকেটে। কিন্তু উইকেটে বেশিক্ষণ স্থায়ী হলো না এই জুটিও।

ইনিংসের তৃতীয় ওভারে করতে আসা তাসকিন তুলে নেন আফগান আরেক ওপেনার হজরতউল্লাহ জাজাইকে। তাসকিনের করা গুড লেংথের ডেলিভারিতে ছিল বাড়তি বাউন্স। স্লিপ কর্ডনের পাশ দিয়ে আলতো করে খেলার চেষ্টায় ব্যর্থ হন জাজাই। বাইরের কানা ছুঁয়ে বল জমা পড়ে লিটন দাসের গ্লাভসে। ফলে আফগানিস্তানের ওপেনারদের টিকতে দিলেন না তাসকিন আহমেদ। পরপর দুই ওভারে তিনি আউট করলেন দুজনকে। রহমানউল্লাহ গুরবাজের পর ড্রেসিংরুমের পথ ধরলেন জাজাইও। এক চারে ৫ বলে ৪ রান করেন জাজাই।

এরপরই শুরু হয় বৃষ্টি। প্রায় দেড় ঘন্টা পর খেলা শুরু হলে মোহাম্মদ নবীকে ফেরান মুস্তাফিজ। আর জাদরান ও নাজিবকে ফেরান সাকিব। বৃষ্টির পর খেলা মাঠে গড়ালে দ্রুত তিন উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয় পরে সফরকারীরা। তবে ষষ্ট উইকেটে আজমাতুল্লাহ ওমরজাই ও করিম জানাতের জুটিতে ব্যাটিং বিপর্যয়ের সামাল দেন। কিন্তু দলীয় ১০৯ রানে ওমরজাই সাজঘরে ফেরলে ভাঙে ৪২ রানের এই জুটি। ২১ বলে ২ চার ও এক ছয়ে করেন ২৫ রান। এরপর দ্রুত ফেরেন জানাতও। ১৫ বলে করেন ২০ রান।

 

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content