রাজনীতি

নয়াপল্টনেই হচ্ছে বিএনপির সমাবেশ

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২৩ , ৮:৫২:৩৮

শেয়ার করুন

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এসময় সমাবেশকে ঘিরে বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। এক প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, গ্রেপ্তারের সংখ্যা ৫’শ নিচে হবে না। গতকাল থেকে শত শত নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। নির্দিষ্ট করে এখন বলা যাচ্ছে না।

তিনি বলেন, সবকিছু বিবেচনা করে আগামীকাল শুক্রবার বেলা ২টায় বিএনপির মহাসমাবেশ এই নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই অনুষ্ঠিত হবে। সেটি গতকাল সিদ্ধান্ত হয়েছে। আমি আবার আপনাদের সামনে পুনর্ব্যক্ত করলাম। এজন্য যে প্রক্রিয়া, সেটা আমরা অবলম্বন করেছি। পুলিশকে অবহিত করা হয়েছে। ইতিমধ্যে আমাদের সবকিছু সম্পন্ন হয়েছে।

রিজভী বলেন, শান্তি এবং নিয়ম শৃঙ্খলা অবলম্বন করে হবে আমাদের সমাবেশ।

কিন্তু এখানে আজকে অগণতান্ত্রিক আচরণ করা হয়েছে। কেনো আমাদের নেতাদের পা ভেঙে দেয়া হচ্ছে? আবারও বলছি, এটা শান্তিপূর্ণ মহাসমাবেশ। এখানে যে দমনের প্রক্রিয়া নিয়েছেন, এটা থেকে সরে যান। আর প্রশাসনের প্রতি আহ্বান জানাবো, আগামীকাল আপনারা সহযোগিতা করবেন এবং আপনাদের দায়িত্ব পালন করবেন।
তিনি আরো বলেন, প্রশাসন থেকে অনেক কথা বলা হয়েছে, সময় নিয়েছে এবং মিটিংও করেছে। পরে বলেছেন, আজ তো বৃহস্পতিবার (কর্ম দিবস)। আমরা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি কর্ম দিবসে দেখেছি। আর বিএনপির কোন কর্মসূচি হলে সেখানে নানা শর্ত দেয়া হয়!
সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content