জাতীয়

নির্বাচনী প্রচার চালানো সেই সচিব ওএসডি

  প্রতিনিধি ১১ জুলাই ২০২৩ , ৩:৫৭:৫৯

শেয়ার করুন

চাকরিতে থাকাবস্থায় আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে প্রচার চালানো মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজা মিয়াকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করেছে সরকার।

মঙ্গলবার (১১ জুলাই) তাকে ওএসডি করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

 

চাকরিবিধি লঙ্ঘন করে সচিবের নির্বাচনী প্রচার নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

ওই প্রতিবেদনের পর মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন সচিব ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজাকে আইনি নোটিশ পাঠান হাইকোর্টের এক আইনজীবী। এরপরই সচিব খাজা মিয়ার বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার প্রক্রিয়া শুরু করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অভিযোগ উঠেছে, সরকারি কর্মচারীদের জন্য প্রণীত আচরণ বিধিমালা লঙ্ঘন করে ভোটের মাঠে নেমেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজা মিয়া। অথচ তার চাকরির মেয়াদ আছে আরও এক বছর। গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী কোনো সরকারি কর্মকর্তার অবসর গ্রহণের পর তিন বছর পার হওয়ার আগে নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ নেই। অথচ আগামী নির্বাচনে নিজ এলাকা নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়ার ঘোষণা দিয়ে শুরু করেছেন নির্বাচনী প্রচার।

যদিও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের পক্ষ থেকে বিবৃতিও দেওয়া হয়েছে তার পক্ষে। যেখানে বলা হয়েছে- তিনি নির্বাচনী কোনো প্রচারণা চালাননি।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content