খেলাধূলা

প্রোটিয়াদের বিপক্ষে সহজ জয়ে সমতায় টাইগাররা

  প্রতিনিধি ১৪ জুলাই ২০২৩ , ১১:৫৮:২০

শেয়ার করুন

দক্ষিণ আফ্রিকা অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পরাজয় দিয়েই সিরিজ শুরু করেছিল বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় ম্যাচেও পরাজয়ের গ্লানি মুছে ঘুরে দাঁড়ালেও তৃতীয় ম্যাচ জিতে লিড ছিনিয়ে নেয় সফরকারীরা। তবে চতুর্থ ম্যাচ জিতে সহজ সমীকরণে ফিরে আসলো স্বাগতিকরা। এর মাধ্যমেই সিরিজ জয়ের আশা জিইয়ে রাখলো জুনিয়র টাইগাররা।

রাজশাহীতে অনুষ্ঠিত সিরিজের চতুর্থ ম্যাচে ৪ উইকেটের জয়ে সিরিজে ২-২ এ সমতা ফিরিয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার (১৪ জুলাই) সকাল ৯টায় রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ও দক্ষিণ আফ্রিকা অনুর্ধ্ব-১৯ দলের চতুর্থ ওয়ানডে ।

টসে হেরে ব্যাটিং করতে নামে দক্ষিণ আফ্রিকা। টাইগারদের বিপক্ষে ৩৫ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে ১২৮ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের হয়ে ১৮ রানের বিনিময়ে ৫ উইকেট শিকার করে রাফি। কঠিন সমীকরণ মাথায় নিয়ে খেলতে নেমে জয়ের ভীতটা গড়ে দেন টাইগার বোলাররা।

 

এদিকে সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্রুতই ফিরেছেন ওপেনার রিজওয়ান। মাত্র ৫ রান করে সাজঘরে ফিরলেও আরেক ওপেনার আদিল করেছেন দুর্দান্ত ব্যাটিং। ১৬ বলে ২৫ রান করে ফিরেন সাজঘরে। তবুও মাত্র ২৯ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের নিশানায় পৌঁছে যায় জুনিয়র টাইগাররা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান করে অপরাজিত থাকেন রাব্বি। স্বাগতিকদের ৪ উইকেটের এই জয়ে সিরিজে ২-২ সমতা ফিরেছে।

তাই শেষ ম্যাচটিই যেন রূপ নিবে অলিখিত ফাইনালে। একই মাঠে আগামী সোমবার (১৭ জুলাই) সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 


শেয়ার করুন