খেলাধূলা

বিদায়ের আগে যা বলে গেলেন হেন্ডারসন

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২৩ , ২:৩০:৫৪

শেয়ার করুন

 

 

ঠিক ঠিক এক যুগ পার করে ইংলিশ ক্লাব লিভারপুলকে বিদায় জানালেন দলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন। সান্ডারল্যান্ড থেকে এসেছিলেন সম্ভাবনাময় তরুণ হিসেবে আর বিদায়বেলায় রীতিমত কিংবদন্তির সম্মান নিয়েই যাচ্ছেন তিনি।

সৌদি প্রো লিগের দল আল-ইত্তিফাকে যোগ দিচ্ছেন তিনি। কোচ হিসেবে পাচ্ছেন লিভারপুলেরই আরেক কিংবদন্তি স্টিভেন জেরার্ডকে। এরইমাঝে নতুন ক্লাবের সঙ্গে অনুশীলনও শুরু করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, চুক্তির শেষ কাজগুলো চূড়ান্ত করতেই লিভারপুলের ক্যাম্প ছেড়ে ক্রোয়েশিয়ায় উড়ে গিয়েছেন হেন্ডারসন।

অ্যানফিল্ডের বিখ্যাত স্টেডিয়াম থেকে বিদায় নেয়া হয়নি তার। বাধ্য হয়ে ইন্সটাগ্রাম পোস্টের মাধ্যমেই সমর্থকদের কাছ থেকে বিদায় নিয়েছেন এই ইংলিশ মিডফিল্ডার। সমর্থকদের প্রতি হেন্ডারসন বলছেন, ‘এই ১২ বছরকে ভাষায় প্রকাশ করা কঠিন, আর বিদায় বলাটা আরও কঠিন। জেনে রেখো, মৃত্যুর আগপর্যন্ত আমি সব সময়ই একজন রেড। সবকিছুর জন্য ধন্যবাদ।’

শেষবারের মতো লিভারপুলের ড্রেসিংরুমে বসা নিয়েও কথা বলেছেন হেন্ডারসন, ‘লিভারপুলের ড্রেসিংরুমে শেষবারের মতো বসেছি। বুঝতেই পারছেন, আবেগ ভর করেছে…এই ক্লাবের একজন হতে দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো ও খারাপ সময়ে সমর্থন দেওয়ার জন্যও ধন্যবাদ।’

ইন্সটাগ্রামে নিজের ভিডিওর শেষেও বললেন লিভারপুলের চিরায়ত স্লোগান, ‘তোমরা কখনোই একা পথ চলবে না।’

সাপ্তাহিক সাত লাখ পাউন্ড পারিশ্রমিকে আল ইত্তিফাকের সঙ্গে চুক্তি করছেন হেন্ডারসন। তিন বছরের জন্য ক্লাবটিকে যোগ দিচ্ছেন তিনি। তৃতীয় বছরে চাইলে ক্লাব ছেড়েও দিতে পারবেন।

লিভারপুলের লাল জার্সিতে ফুটবলের সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন হেন্ডারসন। তার অধিনায়কত্বে ২০২০ সালে ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগ জিতেছিল লিভারপুল। এ ছাড়াও চ্যাম্পিয়নস লিগ, এফএ কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপও জিতেছেন অলরেডদের হয়ে।

ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, ক্রোয়েশিয়ায় কাল জেরার্ডের স্কোয়াডের সঙ্গে তাঁকে অনুশীলন করতে দেখা গেছে। দিনের শেষ ভাগে ইনস্টাগ্রামে লিভারপুল সমর্থকদের প্রতি বিদায়ী ভিডিও বার্তা পোস্ট করেন তিনি।

হেন্ডারসনকে আল ইত্তিফাকের কাছে বিক্রি করে ১২ মিলিয়ন পাউন্ড পাচ্ছে লিভারপুল। ‘অ্যাড-ওনস’ হিসেবে আরও বাড়বে এই মূল্য। অ্যানফিল্ডের ক্লাবটির ২০১১ সালে অভিষেক হয় হেন্ডারসনের। ক্লাবের হয়ে ৪৯২ ম্যাচে ৩৩ গোল করার পাশাপাশি ৫৭ গোল করিয়েছেন এই মিডফিল্ডার।


শেয়ার করুন