খেলাধূলা

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের নতুন সূচি জেনে নিন

  প্রতিনিধি ৩১ জুলাই ২০২৩ , ৩:০৯:২২

শেয়ার করুন

 

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর। এরেই মধ্যে ঘোষণা হয়েছে বিশ্বকাপের সূচি। যেখানে ভারতের আহমাদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর শুরু হবে এই মেগা ইভেন্ট। ১৯ নভেম্বর একই ভেন্যু দিয়ে পর্দা নামবে ১৩তম এই আসর। আর এই টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ নিঃসন্দেহে ভারত-পাকিস্তান।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ইতিমধ্যেই চূড়ান্ত ক্রীড়া সূচি প্রকাশ করে দিয়েছে। যেখানে সূচি অনুযায়ী ১৫ অক্টোবর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেই সূচিতে এসেছে পরিবর্তন।

 

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়াণ টুডের তথ্য অনুযায়ী, বাবর-কোহলিদের হাইভোল্টেজ ম্যাচটি ১৫ অক্টোবরের পরিবর্তে ১৪ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। শুধু এই দুই দলের ম্যাচই নয়, বিশ্বকাপের সূচিতে আরও কিছু পরিবর্তন আসতে যাচ্ছে। বিসিসিআইয়ের পক্ষে থেকে সেগুলো আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে।

১৫ অক্টোবর ‘নবরাত্রি’ প্রথম দিন, বিশেষ করে গুজরাটে রাতব্যাপী গরবা নৃত্যের সঙ্গে এই উৎসব পালন করা হয়। গোটা গুজরাট জুড়ে গর্বা অনুষ্ঠান হওয়ার কথা। যার ফলে সেদিন ম্যাচের জন্য মানুষ খেলা দেখতে আসবেন, তাদের নিরাপত্তা ইস্যুর জন্য আহমেদাবাদের পুলিশের পক্ষ থেকে সূচি পরিবর্তন করতে বিসিসিআইকে জানানো হয়। যে জন্য ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতে আনা হয়েছে পরিবর্তন।

এদিকে ম্যাচটির সূচি বদলাতে একটি বিশাল লোকশানের মুখে পড়তে হবে খেলা দেখতে আসা সমর্থকদের। কেননা ইতিমধ্যে প্রচুর টাকায় হোটেল বুক হয়ে গিয়েছে অনেকের। হোমস্টে থেকে শুরু করে হাসপাতালে পর্যন্ত মানুষের থাকার ব্যবস্থা হয়েছে। প্রচুর টাকা দিয়ে বিমানের টিকিট কেটেছে মানুষ। ফলে পরিবর্তন হওয়া এই সূচির জন্য প্রচুর ভোগান্তিতে পরবে খেলা দেখতে আসা সমর্থকরা।

 

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content