খেলাধূলা

ভারতীয় ক্রিকেটারদের ভদ্রতা শিখতে বললেন নাদেল

  প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ৪:২৮:২৪

শেয়ার করুন

 

 

 

ভারতীয় নারী দলের বিপক্ষে শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বাংলাদেশ নারী দলের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। আর এই ম্যাচে হয়েছে বেশ কয়েকটি বিতর্কিত ঘটনা। যার সবটা জুড়েই আছেন ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌর।

ম্যাচ চলাকালে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে স্ট্যাম্পে ব্যাট দিয়ে আঘাত করেন ভারত অধিনায়ক। এরপর পুরস্কার বিতরণী মঞ্চে আম্পায়ারদের নিয়ে কড়া সমালোচনা। পরবর্তীতে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিকে অসম্মানজনক কথা বলা। এই সবই করেছেন হারমানপ্রীত।

 

এমন ঘটনার পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল জানান আম্পায়ারদের সিদ্ধান্তে ভুল নেই। তিনি বলেন, ‘দেখুন, আপনারাও তো মাঠে ছিলেন, খেলাটা দেখেছেন। আম্পায়ার যে সিদ্ধান্তগুলো দিয়েছে সেগুলোর সঙ্গে আমি সম্পূর্ণ একমত। আমরা যারা পরবর্তীতে রিপ্লেগুলো যখন দেখেছি আমরা নিঃসন্দেহে বলা যায় আম্পায়ারদের সিদ্ধান্তগুলো নিয়ে কথা বলা বা প্রশ্ন তোলার কোন সুযোগ নেই।’

‘সে যেভাবে বলেছে (হারমানপ্রীত কৌর) আমি মনে করি বোর্ড টু বোর্ড কথা হবে। ম্যাচ রেফারি ছিলেন সেটা তো সে (হারমানপ্রীত) প্রকাশ্যে বলেছে, নিশ্চয় রিপোর্টে এই বিষয়গুলো নিয়ে আসবেন। তখন আমরা দেখবো।’ – যোগ করেন নাদেল।

ক্রিকেট ভদ্র লোকের খেলা যে কারণে ভালো খেলোয়াড় হওয়ার আগে ভদ্রতা অর্জন করা জরুরী, এমনটাই বলছেন নাদেল, ‘দেখুন ক্রিকেটকে আমরা কি বলি? ভদ্রলোকের খেলা। এই জায়গায় আপনাকে অবশ্যই ভালো খেলোয়াড় হওয়ার আগে আপনার ভদ্রতা সম্পর্কে এবং ক্রিকেটীয় জ্ঞানটা আগে অর্জন করতে হবে। তারপর আমরা জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে ম্যাচ খেলব, মন্তব্য করব।’

 

‘আমি মনে করি এই জায়গায় ঘাটতি আছে। যেহেতু বিষয়টা আম্পায়ার এবং ম্যাচ রেফারির, তাদের ম্যাচ রিপোর্টে তারা বলবেন। মাঠে আরও দুই একটা ঘটনা যেটা ঘটেছে সেটা কোনভাবেই কাম্য নয় এবং ক্রিকেটের সঙ্গে সেটা কোনভাবেই যায় না।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content