রাজনীতি

যারা সংবিধান মানে না তারা বাংলাদেশের নাগরিক না-আইনমন্ত্রী

  প্রতিনিধি ১৪ জুলাই ২০২৩ , ৯:১১:৫৫

শেয়ার করুন

যারা সংবিধান মানেন না, তাদের বাংলাদেশি নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, বিএনপির নেতারা অনেক কথাই বলতে পারেন। আমরা সংবিধান মেনে চলি। বঙ্গবন্ধু আমাদের সংবিধান দিয়েছেন। এই সংবিধান মেনেই নির্বাচন করব। আর যারা সংবিধান মানে না, তারা বাংলাদেশের নাগরিক না, নাগরিক পরিচয় দেয়াটা তাদের জন্য সঠিক নয়। শুক্রবার সকালে তার সংসদীয় এলাকা আখাউড়ায় আসলে রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০১৮ সালের নির্বাচনে নির্বাচিত হয়ে সরকার গঠন করেছে। আমরা বাংলাদেশের সংবিধান মেনে চলি। তার কারণ হচ্ছে, ৩০ লাখ শহিদের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। দেশ স্বাধীন হওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধান দিয়েছেন।

এই সংবিধান মেনেই নির্বাচন করব।
আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, বাংলাদেশ এক উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিত। জননেত্রী শেখ হাসিনা পরিকল্পনা দিয়েছেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করার জন্য। তার নেতৃত্বে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমরা ইনশা আল্লাহ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করব। সেই যাত্রায় আপনারা সবাই সহযাত্রী হবেন।
এ সময় আইনমন্ত্রীর সঙ্গে আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাকজিল খলিফাসহ দলীয় নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন। আইনমন্ত্রী দিনভর কসবা-আখাউড়ায় পূর্বনির্ধারিত বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

 

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content