খেলাধূলা

যে কারণে বোর্ডের চুক্তিতে সই করছেন না বাবর-রিজওয়ানরা

  প্রতিনিধি ২৪ জুলাই ২০২৩ , ৩:০০:২৩

শেয়ার করুন

আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। এর আগে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। এই দুই আসরের আগে বেতন ভাতা নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বেঁকে বসেছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানরা।

গত ৩০ জুন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে ক্রিকেটারদের ২০২২–২৩ মৌসুমের চুক্তির মেয়াদ শেষ হয়েছে। নতুন মৌসুম শুরু হয়ে গেলেও এখন পর্যন্ত ২০২৩–২৪ মৌসুমের চুক্তিতে সই করেননি ক্রিকেটাররা, এমনটায় জানায় পাকিস্তানের গণমাধ্যমে। এছাড়া গণমাধ্যমের তথ্য অনুযায়ী, নতুন চুক্তিতে বেতন বেড়েছে, কিন্তু তাতে মোটেও সন্তুষ্ট নয় পাকিস্তানি ক্রিকেটাররা। যার জন্য কেন্দ্রীয় চুক্তিতে সই করছেন না বাবর-রিজওয়ানরা।

এদিকে বাবরদের বেতন ৪৫ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। তবে ক্রিকেটাররা চান আরো বেশি। তাই বোর্ডের সঙ্গে অনেকটা মুখোমুখি অবস্থায় ক্রিকেটাররা। শিগগিরই এ সমস্যার সমাধান না হলে সংকটে পড়তে পারে দেশটির ক্রিকেট।

এছাড়া পাকিস্তানের গণমাধ্যমে জানায়, ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অনাপত্তিপত্র চাইলে দ্রুত সময়ের মধ্যে সিদ্ধান্ত না পাওয়া, অনেক ক্ষেত্রে অনুমতিই না পাওয়া। সম্প্রতি কানাডা ও যুক্তরাষ্ট্রের লিগের জন্য খেলোয়াড়প্রতি ২৫ হাজার ডলার করে চেয়েছে পিসিবি। ক্রিকেটাররা এ বিষয়ে সহজ নীতিমালার দাবি জানিয়েছেন। এছাড়া ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলতে না দেওয়া হলে ক্ষতিপূরণের নীতি চালুর কথা বলেছেন তারা।

অন্যদিকে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ক্রিকেটাররা টেস্ট খেলতে এখন শ্রীলঙ্কায় আছে। এ সপ্তাহের শেষ দিকে তাদের দেশে ফিরে যাওয়ার কথা। এরপর তাদের সঙ্গে এ নিয়ে পিসিবি ব্যবস্থাপনা কমিটির নতুন চেয়ারম্যান জাকা আশরাফের কথা বলবেন।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content