খেলাধূলা

যে কারনে বিশ্বকাপে বদলাচ্ছে ভারত-পাকিস্তানের ম্যাচ

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২৩ , ৪:৪২:৩২

শেয়ার করুন

বিশ্বকাপে ভারত পাকিস্তানের ম্যাচের নির্ধারিত দিন দেওয়া আছে ১৫ অক্টোবর। সে দিন আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টুর্নামেন্টের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ হওয়ার কথা। বহুদিন আগে থেকেই এই তারিখ ফাইনাল হয়ে আছে। কিন্তু সবকিছু বদলে যাচ্ছে এবার। নিরাপত্তার কারণে এই ম্যাচের দিন পাল্টানো হতে পারে, এমনটায় জানায় ভারতীয় গণমাধ্যমে।

তাছাড়া ওই সময় নবরাত্রি উৎসব আছে। ১৫ই অক্টোবর নবরাত্রির প্রথম রাত। গোটা গুজরাট জুড়ে গর্বা অনুষ্ঠান হওয়ার কথা। পুলিশ জানিয়েছে তাদের নিরাপত্তা দিতে অসুবিধা নেই। কিন্তু নিরাপত্তা এজেন্সিরা গোপন সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানতে পেরেছে সেদিন ম্যাচ করলে সমস্যা হতে পারে। প্রচুর মানুষ খেলা দেখতে আসবেন, তাদের নিরাপত্তা শেষ কথা। তবে ব্যাপারটা ঠিক কি সেটা বিস্তারে জানানো হয়নি। জঙ্গি হামলা নাকি অন্য কিছু তা বলা হয়নি।

 

কিন্তু ইন্টেলিজেন্স এজেন্সির রিপোর্ট অনুযায়ী ১৫ ই অক্টোবর ম্যাচ না করাই ভাল। যদি এমনটা করা হয় তাহলে বিশাল অসুবিধের মধ্যে পড়তে হবে দর্শকদের। ইতিমধ্যে প্রচুর টাকায় হোটেল বুক হয়ে গিয়েছে অনেকের। হোমস্টে থেকে শুরু করে হাসপাতালে পর্যন্ত মানুষের থাকার ব্যবস্থা হয়েছে। প্রচুর টাকা দিয়ে বিমানের টিকিট কেটেছে মানুষ। এখন যদি সত্যিই দিন পরিবর্তন হয় তাহলে প্রচুর সমস্যা।

তবে দিন পরিবর্তন হতে পারে তার ইঙ্গিত পাওয়া গিয়েছে সচিব জয় শাহর একটি চিঠিতে। সব ক্রিকেট অ্যাসোসিয়েশনকে তিনি জানিয়েছেন বৃহস্পতিবার ২৭ জুলাই দিল্লিতে একটি মিটিং আয়োজিত হয়েছে। সেখানেই সম্ভবত সবাইকে বিস্তারিতভাবে তিনি জানাবেন কেন এই ম্যাচের দিন পরিবর্তন করার কথা চিন্তা করতে হচ্ছে।

 

 


শেয়ার করুন