খেলাধূলা

যে কারনে শ্রীলঙ্কা লিগ খেলা হচ্ছে না তাসকিনের

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২৩ , ৪:০৫:৫৪

শেয়ার করুন

 

বছর দুয়েক ধরে জাতীয় দলের জার্সিতে দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন তাসকিন আহমদে। জাতীয় দলের ব্যস্ততা না থাকায় বর্তমানে জিম-আফ্রো টি-টেন লিগ দিয়েই বাহিরের দেশে ফ্র্যাঞ্চাইজি ক্যারিয়ার শুরু করেছেন এই পেস তারকা।

যেখানে বুলাওয়ে ব্রেভসের জার্সিতে দারুণ সময় কাটছে তাসকিনের। বুলাওয়ে ব্রেভসের হয়ে পাঁচ ম্যাচে ছয় উইকেট ঝুলিতে পুরেছেন তাসকিন। এর মাঝে আরও একটি সুখবর এসিছিল এই গতি তারকার। তাকে খেলার জন্য প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের দল ডাম্বুলা অরা।

তবে এই পেসারের ওয়ার্ক লোড বিবেচনায় তাঁকে এই টুর্নামেন্টের জন্য অনাপত্তিপত্র দিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরো টুর্নামেন্টের জন্য অনাপত্তিপত্র চেয়েছিলেন তাসকিন। কিন্তু সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো দুটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট সামনে রেখে তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। এতে করে ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও কাউন্টির পর আরও একটি লিগে খেলা হচ্ছে না তাসকিনের।

এই মুহূর্তে জিম আফ্রো টি-টেন লিগে বুলাওয়ে ব্রেভসের হয়ে খেলছেন তাসকিন। এলপিএলে তাসকিন ছাড়াও খেলার প্রস্তাব পেয়েছেন তাওহীদ হৃদয় ও শরীফুল ইসলাম। হৃদয় অনাপত্তিপত্র পেয়েছেন। জাফনা কিংসের হয়ে খেলবেন এই ব্যাটার। তবে কলম্বো স্ট্রাইকার্সের হয়ে খেলতে অনাপত্তিপত্রর জন্য এখনো আবেদন করেননি শরীফুল।

আগে থেকে এই টুর্নামেন্ট খেলার অনাপত্তিপত্র নিয়ে রেখেছেন সাকিব আল হাসান। তিনি এই মুহূর্তে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলছেন। এলপিএলে দল পেয়েছেন জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ মিঠুন।

 


শেয়ার করুন