খেলাধূলা

লিটন ব্যর্থ হলেও জয় পেয়েছে দল

  প্রতিনিধি ২৬ জুলাই ২০২৩ , ৪:২২:৫৯

শেয়ার করুন

 

 

শুরুতে কিছুটা ধীরগতির হলেও পরবর্তীতে বড় রানেরই ইঙ্গিত দিচ্ছিলেন লিটন দাস। তবে থিতু হয়েও তিনি ইনিংস বড় করতে পারলেন না। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে নিজেদের চতুর্থ ম্যাচে ২০ বলে ২১ রানে ফিরেছেন এই বাংলাদেশি ওপেনার। তবে লিটন ব্যর্থ হলেও টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় পেয়েছে তার দল সারে জাগুয়ার্স।

বুধবার (২৫ জুলাই) টরন্টো ন্যাশনালসের বিপক্ষে আগে ব্যাট করতে নামে লিটনের দল। যেখানে তিনি ব্যাটে নামার সুযোগ পান ওয়ান ডাউনে। শুরুতে ৩.২ ওভারে অ্যালেক্স হেলসের সঙ্গে ৩৪ রানের জুটি গড়ে বিদায় নেন যতীন্দর সিং। এরপর লিটন ক্রিজে নামেন। হেলসের সঙ্গে তার জুটি ছিল ১১ রানের। পাওয়ার-প্লে শেষ হওয়ার এক বল বাকি থাকতেই ইংলিশ ব্যাটার (১৬) ফিরে যান।

 

এরপর ইফতিখার আহমেদকে নিয়ে লিটন স্কোর বাড়ান। দুজনের জুটি ছিল ২২ রানের। প্রথম ১০ বলে লিটনের রান ছিল ৭। পরের বলে বাঁ-হাতি স্পিনার সাদ বিন জাফরকে ইনসাইড আউট শটে চার মারেন তিনি। পরের ওভারে সাবেক পাকিস্তান অধিনায়ক শাহিদ আফ্রিদিকে জায়গা বানিয়ে আরেকটি দারুণ শটে লেগ সাইড দিয়ে ছক্কায় ওড়ান। কিন্তু এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি টাইগার এই স্টাইলিশ ব্যাটার।

 

পরের ওভারেই জাফরকে রিভার্স-সুইপ করতে গিয়ে তিনি পয়েন্টে থাকা ফিল্ডারের হাতে ক্যাচ দেন। লিটন ২০ বলে একটি করে চার ও ছয়ে ২১ রান করেন। যা দলটির হয়ে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ রান। তবে লিটন ফিরলেও সারে জাগুয়ার্সকে সামনে টেনে নেন পাকিস্তানি ব্যাটার ইফতিখার আহমদ। তিনি ইনিংসসেরা ৪৭ রান করেন। যার ওপর ভর করে সারে বৃষ্টির কারণে নির্ধারিত ১৮ ওভারে ৬ উইকেটে ১৪১ রান তোলে।

 

জবাবে ব্যাট করতে নেমে টরন্টোর ইনিংস থামে ১২১ রানে। ম্যাথু ফোর্ডের বোলিং তোপে পড়ে দলটি। এই পেসার ৪ উইকেট নেন। এর আগে ব্যাট হাতে ১১ বলে ১৯ রান করায় তিনি ম্যাচসেরা হয়েছেন।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content