জাতীয়

শপথ নিলেন ৫ সিটির মেয়র কাউন্সিলরগন

  প্রতিনিধি ৩ জুলাই ২০২৩ , ২:৫১:০৭

শেয়ার করুন

দেশের পাঁচ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়রদের শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে প্রথমে সোমবার সকালে গাজীপুর, খুলনা ও বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত তিন মেয়র এবং পরে দুপুরে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের দুই মেয়রকে শপথবাক্য পাঠ করানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী সিটির মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, খুলনা সিটির মেয়র তালুকদার আবদুল খালেক, বরিশাল সিটির মেয়র আবুল খায়ের আবদুল্লাহ (খোকন সেরনিয়াবাত), সিলেট সিটির মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও গাজীপুর সিটির মেয়র জায়েদা খাতুনকে শপথ পাঠ করান।

নির্বাচিত মেয়ররা তাদের জন্য নির্ধারিত আসনে দাঁড়িয়ে শপথবাক্য পাঠ করেন।

পরে পাঁচ সিটিতে নির্বাচিত কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাটার্য এ সময় উপস্থিত ছিলেন। স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

গত ২৫ মে গাজীপুর সিটিতে নির্বাচন হয়। নির্বাচনে একজন মেয়র ও ৭৬ জন কাউন্সিলর নির্বাচিত হন।

কাউন্সিলর বৃন্দ

গাজীপুর সিটি কর্পোরেশন ৪৩ নং ওয়ার্ডের প্রথমবারের মতো নবনির্বাচিত সফল কাউন্সিলর আলহাজ্ব খালেদুর রহমান রাসেল।

গত ১২ জুন বরিশাল ও খুলনা সিটিতে নির্বাচন হয়। খুলনা সিটিতে এক মেয়র ও ৪১ জন কাউন্সিলর এবং বরিশাল সিটিতে এক মেয়র ও ৪০ জন কাউন্সিলর নির্বাচিত হন।

গত ২১ জুন রাজশাহী ও সিলেট সিটিতে নির্বাচন হয়। রাজশাহী সিটিতে একজন মেয়র ও ৪০ জন কাউন্সিলর এবং সিলেট সিটিতে একজন মেয়র ও ৩৬ জন কাউন্সিলর নির্বাচিত হন।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content