রাজনীতি

সিলেটের পর চট্টগ্রামেও সমাবেশের অনুমতি পাচ্ছে না জামায়াত

  প্রতিনিধি ১৮ জুলাই ২০২৩ , ১০:৪৬:২২

শেয়ার করুন

সিলেটের পর এবার আগামী ২২শে জুলাই চট্টগ্রামের লালদীঘি মাঠে অনুষ্ঠেয় সমাবেশেরও অনুমতি পাচ্ছে না জামায়াত ইসলামী। নাশকতার সম্ভাবনা থাকায় তাদেরকে এই অনুমতি দেয়া হচ্ছে না বলে পুলিশের একটি বিশেষ সূত্রে জানা যায়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের এডিসি (জনসংযোগ) স্পীনা রাণী প্রামাণিক সমাবেশের অনুমতি না দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জামায়াত আগামী ২২শে জুলাই সমাবেশের অনুমতি চেয়ে গত ১৫ তারিখ একটি আবেদন করেছিল। এই বিষয়ে যাবতীয় বিষয় যাছাই বাছাই করে আমরা তাদেরকে অনুমতি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। তারা গতকাল আবারও এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য এসেছিল। তবে আমরা এখনও তাদেরকে কিছু জানাইনি।

এদিকে এই বিষয়ে জানতে নগর জামায়াতের নায়েবে আমীর আ জ ম ওবায়েদ উল্লাহকে ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেন নি। যদিও জামায়াতের হয়ে সমাবেশের অনুমতি চাইতে যাওয়া আইনজীবী প্রতিনিধি দলের নেতৃত্ব দেয়া এডভোকেট শামসুল আলম এই বিষয়ে বলেন, পুলিশের পক্ষ থেকে আমাদেরকে এখনও কিছু জানানো হয়নি। আমরা এই আপডেট খোঁজ খবর নিয়ে আপনাদেরকে জানাবো এবং আমাদের করণীয় ঠিক করবো।

প্রসঙ্গত, আগামী ২২শে জুলাই চট্টগ্রামের লালদীঘির মাঠে সমাবেশ করতে গত ১৫ই জুলাই দুপুর ১২টার দিকে জামায়াতের আইনজীবী প্রতিনিধিরা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে অনুমতি ও সহযোগিতা চেয়ে একটা লিখিত আবেদন নিয়ে যান। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর দেয়া এই লিখিত আবেদনে বলা হয়, ‘আপনার অবগতির জন্য জানাচ্ছি বাংলাদেশ জামায়াত ইসলামী চট্টগ্রাম মহানগরের উদ্যোগে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর আ ন ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সাবেক এমপি শাহজাহান চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দ ও আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ ও দশ দফা দাবিতে আগামী ২২ জুলাই শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লালদীঘি ময়দানে এক সমাবেশের আয়োজন করা হয়েছে। উক্ত কর্মসূচি আমরা সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে বাস্তবায়ন করতে চাই।’ এরমধ্যে এই বিষয়ে কোন সিদ্ধান্ত হয়েছে কিনা জানতে গতকাল সোমবারও এই আইনজীবীরা সিএমপি কমিশনার কার্যালয়ে যান।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content