খেলাধূলা

১১ মাস পরে ভারতীয় দলে বুমরাহ

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২৩ , ৩:০৮:০২

শেয়ার করুন

জসপ্রীত বুমরাহর জাতীয় দলে ফেরা নিয়ে একাধিক সময় একাধিক তত্ত্ব সামনে আসছিল। দীর্ঘদিন ধরে চোট পেয়ে তিনি মাঠের বাইরে। মাঝে তাঁরে ফেরানোর চেষ্টা হলেও তা সম্ভব হয়নি। এবার তাঁর জাতীয় দলে কামব্যাক নিয়ে চূড়ান্ত খবর সামনে এল। বিসিসিআই প্রেসিডেন্ট জয় শাহ জানিয়ে দিলেন আয়ারল্যান্ড সিরিজে জাতীয় দলে ফিরবেন জসপ্রীত বুমরাহ।

এদিন ভারতীয় সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে জয় শাহ বলেন, ‘জসপ্রীত বুমরাহ পুরো সুস্থ এবং উনি সম্ভবত পরের আয়ারল্যান্ড সিরিজে খেলবেন।’ গত বছর সেপ্টেম্বর মাস থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন বুমরাহ। তিনি এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একদিনের সিরিজের প্রথম ম্যাচের আগে রোহিত বলেন, ‘ওর (বুমরাহ) প্রচুর অভিজ্ঞতা আছে। আমাদের জন্য সেই অভিজ্ঞতা অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। চোটের জন্য দীর্ঘদিন মাঠে ফেরার বিষয়টা সহজ নয়। আমি জানি না যে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ও খেলবে কিনা। কিন্তু (৫০ ওভারের) বিশ্বকাপের আগে ওকে যত বেশি সম্ভব ম্যাচে খেলার সুযোগ দেব আমরা।’

‘এত গুরুতর চোট পাওয়ার পর যখন মাঠে ফেরে খেলোয়াড়রা, তখন বেশি ম্যাচ প্র্যাকটিস থাকে না। ম্যাচ ফিটনেস থাকে না। তাই যত ও খেলবে, তত ওরই ভালো হবে। দলেরও ভালো হবে। আমরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। ওকে দেখে এখন ভালো মনে হচ্ছে।’

বুমরাহ যে নির্দিষ্ট সময়ের আগেই ফিট হয়ে উঠছেন, সেই ইঙ্গিত গত সপ্তাহেই দেয় ভারতীয় বোর্ড। এক বিবৃতিতে বলা হয়, নেটে পুরোদমে বল করছেন বুমরাহ। প্রাথমিকভাবে অবশ্য মনে করা হয়েছিল যে মার্চে বুমরাহের পিঠে অস্ত্রোপচারের পর ভারতীয় দলে ফিরতে-ফিরতে এশিয়া কাপ হয়ে যাবে। যা অগস্টের একেবারে শেষে শুরু হচ্ছে। তবে যা সময় ধরা হয়েছিল, তার থেকে আগেই সেরে ওঠায় আয়ারল্যান্ড সফরে পাঠিয়ে বুমরাহের ম্যাচ ফিটনেস দেখে নেওয়া হতে পারে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content