জাতীয়

৩৮৩ যাত্রী নিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়ল সৌদি এয়ারলাইন্সের বিমান

  প্রতিনিধি ১ জুলাই ২০২৩ , ১০:০৯:৪১

শেয়ার করুন

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে দুর্ঘটনার কবলে পড়েছে সৌদি এয়ারলাইন্সের একটি বিমান।

বুধবার (২৮ জুন) সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৬ ফ্লাইটটি এ দুর্ঘটনার শিকার হয়। এ সময় রানওয়ের বাইরে কংক্রিটের অবকাঠামোর সঙ্গে ধাক্কা লেগে বিমানের ৬টি চাকা ক্ষতিগ্রস্ত হয়। তবে এ ঘটনায় কোনো যাত্রী হতাহত হয়নি।

ফ্লাইটটিতে ৩৮৩ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ৬১ জন নারী, ২৮৯ জন পুরুষ, শিশু ২৮ জন এবং নবজাতক ছিল ৫ জন। তারা সবাই অক্ষত অবস্থায় ও নিরাপদে অবতরণ করেছে।

 

বিমানবন্দর সূত্র জানায়, বুধবার রিয়াদ (এসভি-৮০৬) থেকে আসা বোয়িং ৭৭৭-৩০০ মডেলের এয়ারক্রাফটটি বিমানবন্দরের রানওয়ে-১৪-এ অবতরণ করে। অবতরণের সময় বৃষ্টিতে রানওয়ে ভেজা ছিল। রানওয়ে ভেজা থাকায় উড়োজাহাজটি রানওয়ের বাম দিকে অবতরণের সঙ্গে সঙ্গে ছিটকে ঘাসের ভেতর চলে যায়।

এতে বিমানের প্রধান ল্যান্ডিং গিয়ারের বাম পাশের ৬টি টায়ার ফেটে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়। পরে মাটি থেকে ল্যান্ডিং গিয়ারের বাম পাশ আবারও রানওয়েতে উঠে আসে। শেষ পর্যন্ত রানওয়ের শেষ প্রান্ত ঘুরে উড়োজাহাজটি ৫ নম্বর বোডিং ব্রিজে যাত্রী নামায়। শাহজালাল বিমানবন্দরেই উড়োজাহাজটির মেরামত কাজ চলছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, ‘ফ্লাইটটি অবতরণের সময় বাম দিকের চাকাটি একটু স্লাইড করেছে। এতে পেছনের চাকাগুলো ক্ষতিগ্রস্ত হয়। তবে কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনায় এয়ারলাইন্স এবং বিমানবন্দর কর্তৃপক্ষ দুটি পৃথক তদন্ত কমিটি গঠন করেছে।’


শেয়ার করুন

আরও খবর

Sponsered content