সারাদেশ

অতিবৃষ্টি ও জলাবদ্ধতার কারনে চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠান মঙ্গলবার বন্ধ ঘোষণা

  প্রতিনিধি ৭ আগস্ট ২০২৩ , ১২:৪৭:৪৬

শেয়ার করুন

গত কয়েকদিন ধরে টানা অতিবৃষ্টি ও জলাবদ্ধতার কারণে আগামীকাল মঙ্গলবার (৮ আগস্ট) চট্টগ্রাম মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে দেশের অন্যান্য জেলায় যথারীতি ক্লাস পরীক্ষা চলবে।

সোমবার (৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

 

এতে বলা হয়, অতিবৃষ্টি ও জলাবদ্ধতার কারণে আগামীকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগরীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শুধুমাত্র চট্টগ্রাম মহানগরীর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্লাস-পরীক্ষা আগামী তিন দিন বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, টানা বৃষ্টিতে ক্যাম্পাস এবং চট্টগ্রাম শহরে জলাবদ্ধতার জন্য চলাচলে বিঘ্ন ঘটছে। শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীদেরও আসতে অসুবিধা হচ্ছে। যার জন্য উপাচার্য মহোদয় জরুরি মিটিংয়ে আগামী ৩ দিন ৮ আগস্ট থেকে ১০ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। তবে এ সময় যথারীতি অফিসসমূহ খোলা থাকবে।

 

টানা কয়েকদিন ধরে চট্টগ্রামে প্রবল বৃষ্টি হচ্ছে। এতে করে নগরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার পরিমাণ বেড়েছে। এছাড়া একাধিক স্থানে পাহাড় ধসের ঘটনাও ঘটেছে।

 


শেয়ার করুন

আরও খবর

Sponsered content