রাজনীতি

আজ বৃহস্পতিবার ভারত সফর প্রসঙ্গে জানাবে আওয়ামী লীগ

  প্রতিনিধি ৯ আগস্ট ২০২৩ , ১০:৪৫:২৫

শেয়ার করুন

ভারত সফর থেকে ফিরে সফরের বিষয়ে জানাতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) বিকেল চারটায় রাজধানীর ধানমন্ডিস্থ দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সভাটি অনুষ্ঠিত হবে।

বুধবার (০৯ আগস্ট) আওয়ামী লীগের দফতর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর জানিয়েছে, বিজেপির আমন্ত্রণে ভারত সফর করে আসা বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিনিধি দলের নেতৃবৃন্দ ওই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন।

এর আগে গত রোববার ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে ভারত যায় আওয়ামী লীগের প্রতিনিধি দল। ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আওয়ামী লীগের পাঁচ সদস্যের প্রতিনিধিদল নয়াদিল্লি সফরে করেন।

প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, নির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান এবং সংসদ সদস্য ও মানবাধিকার কর্মী অরোমা দত্ত।

প্রতিনিধি দলের সদস্য সংসদ সদস্য অরোমা দত্ত সফরের আগে বলেছেন, প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন। তার আগে আমরা যাচ্ছি আলোচনার জন্য।

জানা গেছে, তিন দিনের এই সফরে প্রতিনিধিদলটি ভারতের সরকার ও বিজেপির প্রতিনিধিদের সঙ্গে একাধিক বৈঠক করেছেন।

সরকারের অন্যদের মধ্যে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক হয়েছে। বৈঠক হয়েছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি জে পি নাড্ডাসহ রাজনৈতিক নেতাদের সঙ্গেও।

এর আগে প্রথমে গত ২০ জুলাই প্রতিনিধিদলটির সফর হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২৯ জুলাই নির্ধারণ করা হয়। এরপরেও ভারতের প্রধানমন্ত্রী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সময়সূচি ফাঁকা না পাওয়ায় সফর পুনরায় পেছানো হয়েছিল।


শেয়ার করুন

আরও খবর

Sponsered content