খেলাধূলা

আবার মাঠে দেখা যাবে পাকিস্তানি কিংবদন্তিদের

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ৯:০৭:১৮

শেয়ার করুন

 

 

 

বেশ আলোচনার জন্ম দিয়েই শুরু হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। আসরের প্রথম দুই সংস্করণে দেখা গিয়েছিল ক্রিকেট বিশ্বের আলোচিত সব কিংবদন্তিদের। তবে, ভারতে আয়োজিত প্রথম দুই আসরে দেখা যায়নি পাকিস্তান দলকে। ভারতের সাথে রাজনৈতিক জটিলতার কারণেই দেখা যায়নি দলটিকে।

তবে রোড সেফটির পরের সংস্করণে দেখা যেতে পারে পাকিস্তানের সাবেক কিংবদন্তিদের। ইংল্যান্ডে টুর্নামেন্ট হওয়ায় এবারের আসরে খেলতে পারেন পাকিস্তানি ক্রিকেটাররা। সম্প্রতি এমন খবরই প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

 

২০২০ সালের মার্চে প্রথমবারের মতো আয়োজন করা হয় রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের। যদিও করোনার কারণে প্রথম আসরের খেলা থেমে যায়। পরবর্তীতে অবশ্য এই টুর্নামেন্ট শেষ হয়েছিল ২০২১ সালে। দ্বিতীয় দফায় টুর্নামেন্ট থেকে সরে যায় অস্ট্রেলিয়া। আর তাতে যুক্ত হয় বাংলাদেশ এবং ইংল্যান্ড দল।

 

পরের আসর হয়েছিল ২০২২ সালে। দুটি আসরই অনুষ্ঠিত হয়েছিল ভারতে। টুর্নামেন্টের প্রথম আসরে ভারতের সঙ্গে খেলেছিল শ্রীলঙ্কা, সাউথ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। পরের আসরে শুরু থেকেই খেলতে এসেছিল অজিরা। সাথে ছিল বাংলাদেশ, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

 

সবমিলিয়ে ৮ দলের এই টুর্নামেন্টে শ্রীলঙ্কা লিজেন্ডসকে হারিয়ে শিরোপা জেতে ইন্ডিয়া লিজেন্ডস। প্রথম আসরের ফাইনালেও ছিল এই দুই দল। সেবারেও শিরোপা ঘরে তোলে শচীন টেন্ডুলকারের নেতৃত্বাধীন ভারত।

তবে টুর্নামেন্টের তৃতীয় আসতে ভেন্যু বদলে যাওয়ায় পাকিস্তান লেজেন্ডসকে খেলতে পাঠাচ্ছে পিসিবি। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে টুর্নামেন্টের তৃতীয় আসর হবে ইংল্যান্ডে।

তিন সপ্তাহের এই টুর্নামেন্টে খেলবে নয়টি দল। শচীন টেন্ডুুলকার, কেভিন পিটারসেন, সানাৎ জয়াসুরিয়া, শেন ওয়াটসন, তিলকারত্নে দিলশান, ব্রায়ান লারা, জন্টি রোডস, শেন বন্ডদের সঙ্গে দেখা এবার যাবে শহিদ আফ্রিদি, শোয়েব আখতারের মতো ক্রিকেটারদের।

 


শেয়ার করুন